শুরু হচ্ছে বঙ্গবন্ধু জাতীয় বয়সভিত্তিক সাঁতার

সাঁতার ফেডারেশনের সংবাদ সম্মেলন

সাঁতার ফেডারেশনের সংবাদ সম্মেলন

প্রায় পাঁচশত সাঁতারুর অংশগ্রহণে আগামীকাল শুরু হচ্ছে বঙ্গবন্ধু জাতীয় বয়সভিত্তিক সাঁতার প্রতিযোগিতা। সাইফ পাওয়ারটেক লিমিটেডের পৃষ্ঠপোষকতায় মিরপুরের শহীদ সৈয়দ নজরুল ইসলাম সুইমিং কমপ্লেক্সে হতে যাওয়া প্রতিযোগিতায় পাঁচটি বয়সভিত্তিক গ্রুপে খেলবে বালক-বালিকা এবং তরুণ-তরুণীরা। এর আগে ২০১৯ সালে সর্বশেষ অনুষ্ঠিত হয়েছিল সাঁতার প্রতিযোগিতার আসর।

অনূর্ধ্ব-১০, ১১-১২, ১৩-১৪, ১৫-১৭ বালক ও বালিকা এবং ১৮-২০ তরুণ-তরুণী ক্যাটাগরিতে লড়বেন প্রতিযোগীরা। ৩ দিনে সাঁতারে ১০০টি ইভেন্ট ও ডাইভিংয়ে ৩টি ইভেন্ট অনুষ্ঠিত হবে। আগে নৌবাহিনীতে ডাইভিং হলেও এবার হবে সুইমিং কমপ্লেক্সেই। সুইমিং কমপ্লেক্সের ডরমেটরী, ক্রীড়া পল্লী-১ ও ক্রীড়া পল্লী-২ ভবনে সাঁতারু ও অফিসিয়ালদের স্বাস্থ্যবিধি মেনে আবাসনের ব্যবস্থা করা হয়েছে। 

শনিবার (২ অক্টেবর) বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ) ডাচ-বাংলা অডিটরিয়ামে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে ফেডারেশনের সাধারণ সম্পাদক এমবি সাইফ বলেন, ‘মিরপুর সুইমিং কমপ্লেক্সে আমরা ডাইভিং পুল ও স্প্রিং বোর্ড সংযোজন করেছি। ফলে ডাইভিং প্রতিযোগিতা এবার এই সুইমিং পুলেই অনুষ্ঠিত হবে।’

বিজয়ী সাঁতারুদের স্বর্ণ, রুপা ও ব্রোঞ্জ ছাড়াও দলগত চ্যাম্পিয়ন ও রানার্স আপ দলকে ট্রফি দেয়া হবে। এছাড়াও সেরা সাঁতারু বালক ও বালিকারা ব্যক্তিগত ট্রফি ও আর্থিক পুরস্কার পাবে।  আগামীকাল প্রতিযোগিতার উদ্বোধন করবেন ফেডারেশনের সভাপতি ও নৌবাহিনীর প্রধান এডমিরাল এম শাহীন ইকবাল। অনুষ্ঠানের সভাপতিত্ব করবেন সাইফ পাওয়ারটেক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এবং ফেডারেশনের সহসভাপতি তরফদার মোহাম্মদ রুহুল আমিন। 

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ফেডারেশনের কোষাধ্যক্ষ মোহাম্মদ রেজাউল হোসেন বাদশা, কার্যনির্বাহী সদস্য নিবেদিতা দাস ও ফেডাশেনের সভাপতির প্রতিনিধি ক্যাপ্টেন এম মনিরুজ্জামান। 

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //