মোহামেডানকে হারিয়ে প্রতিশোধ নিল আবাহনী

লিগের প্রথম পর্বে মুখোমুখি হয়েছিল মোহামেডান ও আবাহনী। সে ম্যাচে মোহামেডান ৪-০ গোলে হারিয়েছিল আবাহনীকে। সুপার ফাইভের ফিরতি ম্যাচে আবাহনী সেই হারের মধুর প্রতিশোধ নিয়েছে। 

মঙ্গলবার (২৩ নভেম্বর) মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে আবাহনী ৪-২ গোলে মোহামেডানকে হারিয়েছে।

এই ম্যাচ জিতলেও আবাহনীর লিগ শিরোপা জয়ের সম্ভাবনা নেই বললেই চলে। আবাহনী ইতোমধ্যে সুপার লিগের তিন ম্যাচ খেলেছে। তাদের আর একটি ম্যাচই বাকি সেটা আগামী পরশু দিন মেরিনার্সের বিপক্ষে। সেই ম্যাচে মেরিনার্স ড্র করলেই চ্যাম্পিয়ন হবে। ওই ম্যাচে আবাহনী জিতলে তখন তাকিয়ে থাকতে হবে মোহামেডানের দিকে। তারা মেরিনার্সকে হারালে তখন আবার তিন দলেরই ৩৯ পয়েন্ট হবে। 

আজকের ম্যাচে আবাহনী জিতলেও গোলের বেশি সুযোগ পেয়েছিল মোহামেডানই। ১৫টি পেনাল্টি কর্নার ও একটি পেনাল্টি স্ট্রোক পেয়ে গোল করেছে মাত্র দু’টি। নিজেদের ব্যর্থতার জন্যই মূলত আজকের এই হার সাদাকালোদের। অন্য দিকে আবাহনীর ডাচ খেলোয়ায়ড়রা আজ খানিকটা জ্বলে উঠেছিলেন। লিগের প্রথম পর্বে অনুশীলন ছাড়া নামায় মোহামেডানের বিরুদ্ধে তারা ভালো কিছু করতে পারেননি।

মোহামেডানকে হারিয়ে বেশ উচ্ছ্বসিত আবাহনীর ডাচ খেলোয়াড়রা, ‘আবাহনীর জয়ে অবদান রাখতে পেরে আমরা সন্তুষ্ট। আশা করি আমরা ভালো কিছু করতে পারব।’ বাংলাদেশের লিগের মানেরও প্রশংসা করেছেন তারা, ‘বাংলাদেশের লিগের মান বেশ ভালো। ইউরোপের মতো খুব উন্নত না হলেও এখানেও ভালো মানের খেলোয়াড় রয়েছেন। মোহামেডানেও অত্যন্ত উঁচু মানের বিদেশি রয়েছে।’ 

আবাহনীর ডাচ খেলোয়াড়দের বাংলাদেশের জনগনকে মনে ধরেছে অনেক, ‘বাংলাদেশের মানুষ খুব ভালো এবং আবাহনীর সমর্থকও রয়েছে অনেক। আমরা আবার সুযোগ পেলে আবাহনীর হয়ে খেলতে আসতে চাই।’

ম্যাচের পাঁচ মিনিটে খোরশেদ পেনাল্টি কর্নার থেকে আবাহনীকে লিড এনে দেন। চার মিনিট পর পেনাল্টি কর্ণার থেকেই মোহামেডানকে ম্যাচে ফেরান আর্জেন্টাইন গঞ্জালো পেইলাত। দ্বিতীয় কোয়ার্টারে আবাহনীকে আবার এগিয়ে দেন আরশাদ হোসেন। তৃতীয় কোয়ার্টারের শুরুতে খোরশেদ পেনাল্টি কর্নার থেকে আরেকটি গোল করলে আবাহনীর ম্যাচে নিয়ন্ত্রণ পোক্ত হয়। 

ওই কোয়ার্টারে মোহামেডান পেনাল্টি স্ট্রোক মিস করে। পেনাল্টি স্ট্রোক মিস করলেও মোহামেডানকে পেনাল্টি কর্নার থেকে ম্যাচে ফেরান পেইলাত। ৩-২ স্কোরলাইন থেকে মোহামেডান সমতা আনার অনেক চেষ্টা করে ব্যর্থ হয়। ৫৮ মিনিটে ডাচ কেলারম্যান ফিল্ড গোল করলে আবাহনীর জয় সুনিশ্চিত হয়।

চলতি মৌসুমে এটি আবাহনী মোহামেডানের তৃতীয় ম্যাচ। তিন ম্যাচের মুখোমুখিতে আবাহনী দুই বার জিতেছে আর মোহামেডান একবার জিতেছে।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //