প্রো কার চ্যাম্পিয়নশিপে জয়ী প্রথম বাংলাদেশি অভিক আনোয়ার

অভিক আনোয়ার

অভিক আনোয়ার

সংযুক্ত আরব আমিরাতে (ইউএই) এনজিকে প্রো কার চ্যাম্পিয়নশিপে এ পর্যন্ত তিনটি রেস জিতেছেন প্রথম বাংলাদেশি আন্তর্জাতিক মোটর স্পোর্টস বিজয়ী ও বাংলাদেশ র‍্যালিক্রস চ্যাম্পিয়ন অভিক আনোয়ার।

স্কটল্যান্ড, নিউজিল্যান্ড, বেলজিয়াম, মেক্সিকো, আয়ারল্যান্ড, সংযুক্ত আরব আমিরাত, ভারত, সুইজারল্যান্ড, অস্ট্রিয়া, যুক্তরাজ্য ও ফ্রান্সসহ বিশ্বের বিভিন্ন দেশের ফর্মুলা রেসারদের সাথে প্রতিদ্বন্দ্বিতা করে তিনি এই মর্যাদাপূর্ণ রেস জিতেছেন।

গত শুক্রবার (১৯ নভেম্বর) প্রতিযোগিতাটিতে প্রথম বাংলাদেশি হিসেবে ফর্মুলা ওয়ান ট্র্যাকে জয়ী হয়েছেন তিনি।


রেস জয়ের পর অভিক ভক্তদের জন্য তার অফিসিয়াল ফেসবুক পেজে একটি ভিডিও শেয়ার করে আনন্দ ও কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

ফেসবুক পোস্টে অভিক লিখেছেন, ‘যারা বলেছে আমি পারবো না, যারা বলেছে এটা সম্ভব নয়, যারা সবসময় বাংলাদেশিদের অবজ্ঞার চোখে দেখেছে, আজকের জয় তাদের জন্য। স্বপ্ন পূরণের জন্য যত কষ্টই হোক না কেন, সব সময় বড় স্বপ্ন দেখা উচিত। ইনশাল্লাহ, একদিন স্বপ্ন সফল বাস্তবে পরিণত হবে।’

এর আগে অভিক একটি পৃথক ফেসবুক পোস্টে তার বিজয় নিশ্চিত করে লিখেছেন, আবারও ইতিহাস সৃষ্টি হলো, ইয়েস মেরিনা ফর্মুলা ওয়ান সার্কিটে কোয়ালিফাইংয়ে রেস করে প্রথম বাংলাদেশি হিসেবে পোল পজিশন পেয়েছি! এটা সহজ ছিল না। তিনি তার পৃষ্ঠপোষকদের ধন্যবাদও জানিয়েছেন।


তিনি বলেন,গত বছর আমি টুর্নামেন্টের মাত্র তিনটি রাউন্ডে খেলেছিলাম। আমি এই বছরের চ্যাম্পিয়নশিপের সব রাউন্ডে অংশ নিতে চাই। আমার প্রস্তুতি বেশ ভালো হয়েছে এবং প্রথম রাউন্ড জেতার পর আমার আত্মবিশ্বাসও অনেক বেড়েছে। আশা করি পরের রাউন্ডেও আমি আরও ভালো করতে পারব।

অভিকের আগে বাংলাদেশের কোনও রেসার এমন সাফল্য পায়নি। সে হিসেবে অভিক আনোয়ারের এই কীর্তিটি বাংলাদেশের জন্য গর্বের বিষয়ই। অভিকও বলছেন তেমনটি। ফেসবুকে দেওয়া পোস্টে তার ভাষ্য, ‘আজকে (শুক্রবার) বাংলাদেশের ইতিহাসে প্রথমবারের মতো কোনও বাংলাদেশি ফর্মুলা ওয়ান ট্র্যাকে শিরোপা জিতল। আপনাদের দোয়া ছিল এবং মহান আল্লাহ তালার ইচ্ছা ছিল। আমার স্পন্সরদের বিশেষভাবে ধন্যবাদ জানাতে চাই আমাকে সাপোর্ট করার জন্য।’

প্রথমবারের মতো বাংলাদেশি মোটরস্পোর্টস সুপারস্টার হওয়া ছাড়াও, অভিক একজন সক্রিয় সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েন্সার ও ইউটিউবার। 

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //