এশিয়া কাপ আর্চারির শেষ ষোলোয় রোমান সানা

এশিয়া কাপ ওয়ার্ল্ড র‌্যাঙ্কিং টুর্নামেন্টের কোয়ালিফিকেশন রাউন্ডে রিকার্ভ ইভেন্টে সপ্তম স্থানে দেশ সেরা আর্চার রোমান সানা। আজ মঙ্গলবার (১৫ মার্চ) থাইল্যান্ডের ফুকেটে অনুষ্ঠিত রিকার্ভ পুরুষ একক ইভেন্টে ৭০ মিটার দূরত্বে ৭২টি তীর ছুড়ে ৭২০ স্কোরের মধ্যে রোমান সানা ৬৫৩ স্কোর করে ৩২ জনের মধ্যে সপ্তম হন। মোহাম্মদ হাকিম আহমেদ রুবেল ৬৩৬ স্কোর করে ১৫তম স্থান অর্জন করেন।

ইলিমিনেশন (নক-আউট) রাউন্ডে রিকার্ভ পুরুষ একক ইভেন্টের ১/১৬ খেলায় বাংলাদেশের মো. সাগর ইসলাম প্রথম পর্যায়ে থাইল্যান্ডের থামওং উইথায়ার সাথে ৫-৫ সেটে ড্র হয়। পরবর্তীতে একটি করে তীর ছুড়ে সাগরের স্কোর হয় ৮ ও  উইথায়ার স্কোর হয় ৯। এক তীরের ফলাফলের ভিত্তিতে সাগর ৫-৬ সেটে  উইথায়ার কাছে পরাজিত হন।

বাংলাদেশের রাম কৃষ্ণ সাহা প্রথম পর্যায়ে হংকংয়ের ওয়ান চুন কিটের সাথে ৫-৫ সেটে ড্র হয়। পরবর্তীতে একটি করে তীর ছুড়ে রাম কৃষ্ণর স্কোর হয় ৬ এবং ওয়ান চুনের স্কোর হয় ১০। এক তীরের ফলাফলের ভিত্তিতে রাম কৃষ্ণ ৫-৬ সেটে ওয়ান চুনের কাছে পরাজিত হন।

বাংলাদেশের রোমান সানা ৬-৪ সেটে ফিলিপাইনের গার্সিয়া গির্ভিল কুলেন নাইজেলকে পরাজিত করে ১/৮ (প্রি কোয়ার্টার ফাইনাল) খেলায় উন্নীত হন। রুবেল ৬-০ সেটে থাইল্যান্ডের চাইসিল্প ফোনথাকর্নকে পরাজিত করে ১/৮ (প্রি কোয়ার্টার ফাইনাল) খেলায় উন্নীত হন। 

রিকার্ভ পুরুষ দলগত ইভেন্টে বাংলাদেশ ( রোমান সানা, সাগর ইসলাম ও রুবেল) ১৯৪০ স্কোর করে তৃতীয় স্থান অর্জন করে। দলগত ইভেন্টে বাংলাদেশ রিকার্ভ পুরুষ দল ফিলিপাইনের বিপক্ষে কোয়ার্টার ফাইনালে প্রতিদ্বন্দ্বিতা করবে।

কম্পাউন্ড মহিলা একক ইভেন্টে ২২ জন আর্চার অংশগ্রহণ করেন। ৫০মিটার দূরত্বে ৭২টি তীর ছুড়ে ৭২০ স্কোরের মধ্যে শ্যামলী রায় ৬৭৫ স্কোর করে ১২তম এবং রোকসানা আক্তার ৬৬৪ স্কোর করে ১৬তম স্থান অর্জন করেন।

ইলিমিনেশন (নক-আউট) রাউন্ডে কম্পাউন্ড মহিলা একক ইভেন্টের ১/১৬ খেলায় বাংলাদেশের শ্যামলী রায় ১৪২-১৪০ স্কোরে সিঙ্গাপুরের ওং ম্যাডেলিন জুই লিকে পরাজিত করে ১/৮ (প্রি কোয়ার্টার ফাইনাল) খেলায় উন্নীত হন। বাংলাদেশের শ্যামলী রায় ১৪০-১৩৮ স্কোরে মালয়েশিয়ার কায়ালভিলিকে পরাজিত করে ১/৮ (প্রি কোয়ার্টার ফাইনাল) খেলায় উন্নীত হন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //