আজ টাইগারদের হোয়াইটওয়াশ এড়ানোর দিন

জিম্বাবুয়ের মাটিতে স্বাগতিকদের কাছে টি-টোয়েন্টি এবং ওয়ানডে সিরিজ ইতোমধ্যে হেরেছে বাংলাদেশ। আজ বুধবার (১০ আগস্ট) জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের তৃতীয় ম্যাচ আজ। আজ স্বাগতিকদের কাছে হারলে ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হতে হবে বাংলাদেশকে। 

আবার আজকের ম্যাচটি টাইগারদের ৪০০তম ওয়ানডে ম্যাচ। হোয়াইটওয়াশ এড়ানোর সাথে সাথে লজ্জার হাত থেকে বাঁচতে হলেও টাইগারদের আজ জিততে হবে। 

তৃতীয় ওয়ানডেতে বাংলাদেশ দলের একাদশে পরিবর্তন আসছে। ইনজুরি কাটিয়ে আজ মোস্তাফিজের খেলার সম্ভাবনা রয়েছে। হারারে স্পোর্টস ক্লাব মাঠে ম্যাচটি শুরু হবে আজ দুপুর সোয়া ১টায়।

বাংলাদেশ বোলিং কোচ অ্যালান ডোনাল্ড বলেন, স্পোর্টিং উইকেটে ব্যাটিং নিয়ে খুব একটা দুশ্চিন্তা না থাকলেও বোলারদের পারফরম্যান্স ঠিকই ভাবাচ্ছে টিম ম্যানেজমেন্টকে। শুরুতে আঘাত হানতে পারলেও সময়ের সাথে সাথে যেন নখদন্তহীন টাইগার বোলাররা। সেই সাথে বাজে ফিল্ডিং তো আছেই। প্রতি ম্যাচেই চলছে ক্যাচ মিসের মহড়া।

নিজেদেরই যখন এতো সমস্যা প্রতিপক্ষ নিয়ে ভাবার সময় কই! তবুও ভাবতে হয়। সিকান্দার রাজা যেন এই সিরিজের একাই রাজা। সেই সাথে ইনোসেন্ট কাইয়া, রেগিস চাকাভাদের দাপুটে পারফরম্যান্স তো আছেই। এগুলো নিয়েও নিশ্চয়ই হোম ওয়ার্ক করে রেখেছে টিম ম্যানেজমেন্ট।

বাংলাদেশ দলের আরেক সমস্যা ইনজুরি। যে কারণে প্রথম ওয়ানডের পর ঢাকা থেকে উড়িয়ে নেওয়া হয়েছে নাঈম শেখ ও এবাদত হোসেনকে। দুজনেরই একাদশে সুযোগ পাওয়ার সম্ভাবনা বেশি। ইনজুরিমুক্ত হলে ফিরতে পারেন মোস্তাফিজুর রহমানও। সেক্ষেত্রে বাদ পরতে পারেন তাসকিন ও শরিফুল। চূড়ান্ত লজ্জা আটকাতে যে জয়ের বিকল্প নেই টাইগারদের।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //