এবার কমনওয়েলথ থেকে পালালেন দুই পাকিস্তানি

এবার বার্মিংহাম কমনওয়েলথ গেমস ভিলেজ থেকে পালিয়েছেন পাকিস্তানের দুই বক্সার সুলেমান বালুচ ও নাজিরুল্লাহ খান। এর আগে কমনওয়েলথের চলতি আসরে অংশগ্রহণ করে এক শ্রীলঙ্কান ক্রীড়াবিদ পালিয়ে যান।

গতকাল বুধবার (১০ আগস্ট) তাদের নিখোঁজের বিষয়টি জানিয়েছে পাকিস্তান অলিম্পিক অ্যাসোসিয়েশন। 

পাকিস্তান বক্সিং ফেডারেশনের সেক্রেটারি নাসির ইজাজ জানিয়েছেন, সুলেমান বালোচ এবং নাজিরউল্লাহকে পাওয়া যাচ্ছে না। পাকিস্তান দল ইসলামাবাদের উদ্দেশে রওনা হওয়ার দুই ঘণ্টা আগে নিখোঁজ হন তারা। 

তিনি আরো জানিয়েছেন, ফেডারেশনের যে কর্তারা বার্মিংহাম গিয়েছিলেন তাদের কাছেই ওই দুই বক্সারের পাসপোর্ট এবং যাবতীয় নথি রয়েছে। দলের পক্ষ থেকে বিষয়টি ইতিমধ্যেই ইংল্যান্ডে পাকিস্তানের দূতাবাসকে জানানো হয়েছে। তদন্তের জন্য পাকিস্তান অলিম্পিক্স সংস্থা চার জনের দল তৈরি করেছে।

পালিয়ে যাওয়া দুই বক্সারই পাকিস্তান আর্মির সদস্য। তদন্ত কমিটির প্রধান নাসির জানিয়েছেন, এরই মধ্যে পাকিস্তান আর্মির পক্ষ থেকে সুলেমান ও নাজিরুল্লাহর পরিবারের সাথে যোগাযোগ করা হয়েছে। এই ঘটনায় যে কঠোর শাস্তির মুখোমুখি হতে হবে সেটিও সতর্ক করে দেয়া হয়েছে।

এদিকে পাকিস্তানের শীর্ষস্থানীয় সংবাদমাধ্যম দ্য ডনকে নাসির বলেছেন, ইংল্যান্ডে যাওয়ার আগে ৩০ লাখ রুপির বন্ডে সই করে ফেরার নিশ্চয়তা দিয়েছিলেন পালিয়ে যাওয়া বক্সাররা। তাদের পক্ষে বেশিদিন যুক্তরাজ্যে পালিয়ে থাকা সম্ভব হবে না।

কমনওয়েলথ গেমসে ওয়েলতারওয়েট বিভাগে লড়েছেন সুলেমান, নাজিরুল্লাহ ছিলেন হেভিওয়েট বিভাগে। নিজ নিজ বিভাগে জাতীয় চ্যাম্পিয়নশিপ জেতার সুবাদে কমনওয়েলথ গেমসে যাওয়ার সুযোগ পেয়েছিলেন তারা।

এ বারের কমনওয়েলথ গেমসে বক্সিং থেকে খালি হাতে ফিরতে হয়েছে পাকিস্তানকে। অন্য ইভেন্টগুলোর মধ্যে মোট আটটি পদক পেয়েছে তারা। যেখানে রয়েছে দু’টি সোনাও। ভারোত্তোলন এবং জ্যাভলিনে সোনা জিতেছে পাকিস্তান।

অবশ্য এভাবে পাকিস্তানি অ্যাথলেটদের দেশের বাইরে গিয়ে পালিয়ে যাওয়া নতুন কিছু নয়। দেশটির জাতীয় সাঁতারু ফাইজান আকবর হাঙ্গেরিতে ফিনা ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ থেকে পালিয়ে যান। গত জুন মাস থেকে তার খোঁজ পাওয়া যাচ্ছে না। 

এর আগে শ্রীলঙ্কা দলের নয়জন খেলোয়াড় এবং একজন কর্মকর্তাসহ মোট ১০জন কমনওয়েলথ ভিলেজ থেকে পালিয়ে যান। পরে স্থানীয় পুলিশ তিনজনকে ধরতে সক্ষম হয়। তবে কোনো আইন ভঙ্গ না করায় তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়নি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //