সানরাইজার্স হায়দরাবাদের কোচ ব্রায়ান লারা

আইপিএলের ফ্র্যাঞ্চাইজি সানরাইজার্স হায়দরাবাদের সঙ্গে টম মুডির যাত্রা শুরু হয়েছিল সেই ২০১৩ সালে। তার তত্ত্বাবধানে সানরাইজার্স ২০১৬ সালে আইপিএলের শিরোপাও জিতেছিল। ২০১৮ সালে খেলেছিল ফাইনাল। 

অস্ট্রেলিয়ান এই কোচের সঙ্গে দ্বিতীয় দফায় চুক্তির মেয়াদ বাড়ানো হয়েছিল। কিন্তু সেটি আর খুব বেশি স্থায়ী হলো না। 

২০২২ আইপিএলে সানরাইজার্সের ভরাডুবির পর মুডিকে বিদায় করে দিয়েছে অরেঞ্জ আর্মিরা। তার পরিবর্তে নতুন কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন ওয়েস্ট ইন্ডিয়ান কিংবদন্তি ব্রায়ান লারা। তিনি ২০২৩ সাল থেকে হায়দরাদকে তত্ত্বাবধান করবেন।

শনিবার (৩ সেপ্টেম্বর) ফ্র্যাঞ্চাইজিটি লারাকে কোচ হিসেবে নিয়োগ দেওয়ার বিষয়টি জানায়। এই টুইট বার্তায় লিখে, ‘ক্রিকেট কিংবদন্তি ব্রায়ান লারা আসন্ন আইপিএল মৌসুমে আমাদের প্রধান কোচের দায়িত্ব পালন করবেন।’ 

পাশাপাশি তারা টম মুডির প্রশংসা করে তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে। অবশ্য তাকে কোচ হিসেবে নিয়োগ দেওয়ার প্রক্রিয়া আগেই শুরু করেছিল ফ্র্যাঞ্চাইজিটি। ২০২২ আইপিএলের আগে তাকে নিয়োগ দেওয়া হয়েছিল ব্যাটিং কোচ কাম অ্যাডভাইজার হিসেবে। 

এবার পরবর্তী মৌসুমের জন্য তাকে দেওয়া হলো আরও বড় গুরু দায়িত্ব। সানরাইজার্স হায়দরাবাদ এ পর্যন্ত আইপিএলে ৬ বার প্লে অফ খেলেছে। তার মধ্যে একবার হয়েছে চ্যাম্পিয়ন। 

আর একবার হয়েছে রানার্স-আপ। অবশ্য গেল মৌসুমে দশ দলের মধ্যে তলানির দিকে থেকে মৌসুম শেষ করেছিল।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //