রাতেই থামছে ফ্রেড-এক্সপ্রেস

টেনিসে বড় আকর্ষণ বলতে বছরের চারটি গ্র্যান্ড স্লামই। কিন্তু এবার লেভার কাপ নিয়েও বিশ্বজুড়ে আলাদা আকর্ষণ তৈরি হয়েছে। কারণ এই টুর্নামেন্টই হতে যাচ্ছে তারকা খেলোয়াড় রজার ফেদেরারের শেষ প্রতিযোগিতা।

শুক্রবার (২৩ সেপ্টেম্বর) লন্ডনে শুরু হতে যাওয়া এই টুর্নামেন্ট খেলে বিদায়ের ঘোষণা দিয়েছেন সুইশ গ্রেট। ২০ বারের গ্র্যান্ড স্লাম জয়ীর সঙ্গে দল বেঁধে লড়বেন রাফায়েল নাদাল, নোভাক জোকোভিচ ও অ্যান্ডি মারে।

২০১৯ সালের অস্ট্রেলিয়ান ওপেনের পর প্রথমবার পুরুষ টেনিসের বিগ ফোর-কে একসঙ্গে দেখা যাবে। লেভার কাপে শেষটা কেমন হবে ফেদেরারের, তা এখনই বলা যাচ্ছে না। 

তবে তার কীর্তি অনেক বছর অমলিন হয়ে থাকবে বিশ্বাস জোকোভিচের। পৃথিবীতে যত খেলা আছে, সবগুলো মিলিয়েও সুইশ তারকাকে সেরাদের একজন মনে করেন ৩৫ বছর বয়সী এই সার্বিয়ান।

খেলায় ফেদেরারের প্রভাব প্রসঙ্গে তিনি বললেন, ‘খেলায় তার প্রভাব অবিশ্বাস্য। যেভাবে তিনি খেলেন, তার স্টাইল, দেখে মনে হয় যেন কত সহজে খেলছেন। একজন টেনিস কোচ, খেলোয়াড় কিংবা একজন টেনিস ভক্তের চোখে তিনি একদম নিখুঁত। টেনিসের জন্য যা করেছেন কিংবা দিয়ে যাচ্ছেন, তা দীর্ঘদিন অমলিন হয়ে থাকবে।’ 

জোকোভিচ বলেন, তিনি ও মারে ভাবতেই পারেননি লেভার কাপের পর অবসর নিয়ে নেবেন ফেদেরার। তবে তার এই বিদায়ী ম্যাচ লন্ডনে অন্যরকম আবহ তৈরি করছে বললেন ২০ বারের গ্র্যান্ড স্লাম জয়ী, ‘অ্যান্ডি ও আমি জানতামই না যে এটা তার শেষ ম্যাচ হতে যাচ্ছে, এই সপ্তাহেই তার অবসর। তাই এই উপলক্ষকে আরও আকর্ষণীয় করে তুলেছেন কারণ তিনি সব খেলা মিলিয়ে সেরা অ্যাথলেটদের একজন।’

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //