ICT Division

ডেনমার্ককে রুখে দিল তিউনিসিয়া

আজ মঙ্গলবার বিশ্বকাপের ‘ডি’ গ্রুপের প্রথম ম্যাচে গোলশূন্য ড্র করেছে ডেনমার্ক ও তিউনিসিয়া। এই গ্রুপের অপর দুই দল অস্ট্রেলিয়া ও ফ্রান্স। দিনের শেষ ম্যাচে লড়বে দুই দল। 

কাতারের সিটি স্টেডিয়ামে ম্যাচটিতে দুদলই চমৎকার লড়াই উপহার দেয়। তবে বল দখলে এগিয়ে ছিল ডেনমার্ক। ম্যাচের ৬২ ভাগ সময় বল নিজেদের পায়ে রেখে ১১ বার আক্রমণে যায় তারা। অন্যদিকে ৩৮ ভাগ সময় দখলে রেখে তিউনিসিয়া আক্রমণ করে আরও বেশি। তারা আক্রমণ করে ১৩ বার, যার একটি ছিল অনটার্গেট শট। কিন্তু লক্ষ্যে যায়নি একটিও।

তবে গোলের সুযোগও প্রথম আসে তিউনিসিয়ারই। ম্যাচের ২৩ মিনিটে ডেনমার্কের জালে বল জড়ান সিলমানে। কিন্তু সেটি হয়ে যায় অফসাইড।

এরপর আক্রমণ-পাল্টা আক্রমণে ম্যাচ জমে ওঠে প্রথমার্ধে। কিন্তু গোলের দেখা পায়নি দুদল। বিরতি থেকে ফিরেও দুদল রক্ষণ নির্ভর খেলা উপহার দেয়। যদিও তিউনিসিয়া বেশ কয়েকবার আক্রমণে যায়। কিন্তু তাতে লাভ হয়নি। ভাঙতে পারেনি ডেনিশদের গোলবারের দেওয়াল। ফলে শেষ পর্যন্ত ড্র নিয়েই সন্তুষ্ট থাকতে হলো দুদলকে। সমান এক পয়েন্ট নিয়ে মাঠ ছাড়তে হলো দুদলকে।

কন্ডিশন অনুযায়ী, এশিয়া ও আফ্রিকার দেশগুলো সুবিধা একটু বেশি পাবে। ডাচদের কাছে হারলেও সেনেগালের দুর্দান্ত লড়াই। আর্জেন্টিনার বিপক্ষে সৌদি আরবের রূপকথার জয় ওই কথাই বলছে। এবার উত্তর আফ্রিকার দেশ তিউনিসিয়া রুখে দিল কাতার বিশ্বকাপে ‘ডার্ক হর্স’ হিসেবে পা রাখা ডেনমার্ককে।

পরিবেশ বান্ধব স্টেডিয়াম নির্মাণ করেছে কাতার। শীতকালীন বিশ্বকাপ হলেও মরুর দেশ কাতার ইউরোপের প্রতিনিধিদের জন্য গরমই। যে কারণে স্টেডিয়াম শীততাপ নিয়ন্ত্রিত করা হয়েছে। তবু শীত ও গরমের দেশের মধ্যে পার্থক্য থেকেই যায়।


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //