ফাইনালে উঠে নিন্দুকদের জবাব দিলেন জোকোভিচ

গতবারের মতো এবারো ভেস্তে যেতে নিয়েছিল নোভাক জোকোভিচের অস্ট্রেলিয়ান ওপেন যাত্রা। তবে ওপেনের ফাইনালে উঠে নিন্দুকদের জবাব দিয়েছেন এই টেনিস তারকা। 

উল্লেখ্য, টিকা কাণ্ডে গতবার অস্ট্রেলিয়ান ওপেনে খেলা হয়নি জোকোভিচের। বিতর্ক সঙ্গী ছিল এবারও। এবার ইনজুরি নিয়ে নাটকের অভিযোগ উঠেছিল তার বিরুদ্ধে। সমালোচনার জবাব লড়াইয়ের কোর্টে দিয়েছেন এই তারকা খেলোয়াড়। 

সেমিফাইনালে টমি পলকে হারিয়ে রেকর্ড দশম অস্ট্রেলিয়ান ওপেন জয়ের পথে আছেন তিনি। এবারের আসরটি জিতলে রাফায়েল নাদালের রেকর্ড ২২টি গ্র্যান্ড স্লাম জয়ের রেকর্ডও স্পর্শ করবেন।

সেমিফাইনালে ৩৫ বছর বয়সী জোকোভিচ প্রথম সেটটা অস্বস্তি নিয়ে খেললেও বাকি দুই সেটে ছিলেন অপ্রতিরোধ্য। শেষ পর্যন্ত নিয়ন্ত্রণ প্রতিষ্ঠিত করেই ৭-৫, ৬-১, ৬-২ গেমে ম্যাচ জিতেছেন।

এই ম্যাচ জিতে নতুন মাইলফলকও স্পর্শ করেছেন তিনি। অপরাজিত টানা ২৭টি ম্যাচ। ফাইনাল জিতলে র‌্যাঙ্কিংয়ের শীর্ষ স্থান দখল করবেন। একই কথা প্রযোজ্য হবে সিসিপাসের বেলাতেও।

২০২১ ফ্রেঞ্চ ওপেন ফাইনালে এই জোকোভিচের কাছে পরাজিত হওয়ায় প্রথম গ্র্যান্ড স্লামটি জিততে পারেননি সিসিপাস। এবার তার সামনে মধুর প্রতিশোধ নেওয়ার সুযোগ। সেটি করলে ২০১৮ সালের পর মেলবোর্ন পার্কে জোকোভিচকে হারানো প্রথম খেলোয়াড় হবেন তিনি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //