৩৩ পদক জেতা বাংলাদেশের স্পেশাল অলিম্পিক দলকে সংবর্ধনা

বার্লিনে অনুষ্ঠিত স্পেশাল অলিম্পিক গেমসের নানা ইভেন্টে অসাধারণ নৈপুণ্য দেখিয়ে ৩৩টি পদক জিতে অনন্য সাধারণ কীর্তি গড়েছে বাংলাদেশের স্পেশাল অলিম্পিক দল।  

১৭ জুন থেকে ২৫ জুন পর্যন্ত অনুষ্ঠিত বার্লিনের আন্তর্জাতিক এই গেমসে সব মিলিয়ে দলগত ও মিশ্র ইভেন্টে মোট ২৪টি স্বর্ণ, ৫টি রৌপ্য ও ৪টি ব্রোঞ্জ পদক পেয়ে বাংলাদেশকে গর্বিত করে বিশেষ বিশেষ চাহিদাসম্পন্ন অলিম্পিক দল।

তাদের এমন কীর্তিতে বার্লিনের একটি হোটেলের মিলনায়তনে নৈশভোজ ও সংবর্ধনা সভার আয়োজন করে বার্লিনের বাংলাদেশ দূতাবাস।  

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ১১৩ জনের সবাইকে সংবর্ধিত করেন দেশটিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. মোশাররফ হোসেন ভূঁইয়া।  

এসময় তিনি প্রত্যেক সদস্যকে দেশ ও ব্যক্তিগত অর্জনে সম্মান জানানোর পাশাপাশি এগিয়ে যাওয়ার অনুপ্রেরণা দেন।

সংবর্ধনা সভায় বোচে, সাঁতার, হ্যান্ডবল, ফুটবল, ভলিবল, অ্যাথলেটিক্স, ব্যাডমিন্টন ও বাস্কেটবলের প্রায় সব প্রতিযোগীই নিজেদের উচ্ছ্বাস প্রকাশ করেন।

দূতাবাসের এমন আয়োজনে রাষ্ট্রদূতসহ সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান ডেলিগেশন প্রধান ড. নুরুল আলম। সহযোগিতা চান দেশের সকল বিশেষ চাহিদাসম্পন্ন খেলোয়াড়ের জন্য একটি বিশেষ ট্রেনিং সেন্টার তৈরির জন্যও।  

সংবর্ধনা সভায় বাংলাদেশ টিমের কর্মকর্তারা ছাড়াও বার্লিনের দূতাবাসের প্রথম সচিব তৌহিদ ইমাম বিশিষ্ট ব্যবসায়ী মো. শাহ আলমসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শেষ পর্যায়ে ‘যে রাঁধে সে চুলও বাঁধে’ এমন প্রবাদ বাক্যকে সত্য প্রমাণিত করে গেমসে পদকজয়ী প্রতিযোগীদের কবিতা আবৃত্তি ও সাংস্কৃতিক পরিবেশনা ছিল চোখে লেগে থাকার মতো।  

বুধবার (২৮ জুন) দলটির বাংলাদেশে ফেরার কথা রয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //