হকি লিগ

পারিশ্রমিক দাবিতে উষার বিদেশিদের অনুশীলন বয়কট

আগামীকাল হকি লিগের সুপার সিক্সের গুরুত্বপূর্ণ দুই ম্যাচে মুখোমুখি হবে মোহামেডান-মেরিনার্স ও আবাহনী-উষা। ম্যাচের আগের দিন চার দলই নিজেদের শেষবারের মতো ঝালিয়ে নিয়েছে। 

ঈদের পর আজই প্রথম অনুশীলন উষা ও মোহামেডানের। তাই খেলোয়াড়, কোচ-কর্মকর্তাদের মধ্যে চলল কুশল বিনিময় এবং কোলাকুলি। কাল গুরুত্বপূর্ণ ম্যাচ এ জন্য আজ মোহামেডান সকাল-বিকেল দুইবেলা অনুশীলন করেছে। বিকেল চারটায় আবাহনী, মোহামেডান ও উষা তিন দল এক সঙ্গেই মাঠে ছিলো। আজকের অনুশীলনে সবচেয়ে বড় আকর্ষণ মোহামেডানের কোরিয়ান খেলোয়াড় জ্যাং। যিনি হকি বিশ্বকাপ ও অলিম্পিক গেমস খেলার অভিজ্ঞতা সম্পন্ন। দক্ষিণ কোরিয়া জাতীয় দলে অন্যতম গুরুত্বপূর্ণ খেলোয়াড়। মোহামেডান ৩২ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে। পরবর্তী দুই ম্যাচ জিতলেই তারা চ্যাম্পিয়ন। 

আবাহনী, মেরিনার্স ও উষা তিন দলের সমান ২৮ পয়েন্ট। আগামীকাল যে দুই দল হারবে তারা শিরোপা রেস থেকে ছিটকে যাবে। শীর্ষ তিন ক্লাবই শিরোপা জেতার জন্য শেষ মুহূর্তে বিদেশি খেলোয়াড় এনে শক্তি বাড়ানোর চেষ্টা করেছে তখন উল্টো পথে পুরান ঢাকার ক্লাব উষা ক্রীড়া চক্র। আগামীকাল আবাহনীর বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচের আগে আজ অনুশীলন করেনি ক্লাবটির ভারতীয় খেলোয়াড়রা। ঈদের আগে থেকেই ভারতীয় খেলোয়াড়রা পারিশ্রমিক দাবি করেছিল। ক্লাব কর্মকর্তাদের আশ্বাসে ঈদের আগে খেললেও এখন তারা কঠোর অবস্থানে। আজ অনুশীলনে আসেনি, সম্মানী না পেলে কাল নাও খেলতে পারে। তাই কোচ আশিকুজ্জামান দেশী খেলোয়াড়দের দিয়েই অনুশীলন করিয়েছেন।

উষা ক্রীড়া চক্র মূলত হকি ক্লাব। এই ক্লাবটি ছয় বছর পর পুনরায় প্রিমিয়ার লিগ খেলছে। ক্লাবটির সাধারণ সম্পাদক ও ফেডারেশনের সহ-সভাপতি আব্দুর রশিদ শিকদারই মূলত প্রধান কর্মকর্তা। তিনি উপজেলা পরিষদে চেয়ারম্যান নির্বাচন নিয়ে ব্যস্ত সময় কাটাচ্ছেন। তাই ক্লাবে খেলোয়াড়দের সম্মানী নিয়ে অন্য কর্মকর্তারা বিব্রতকর পরিস্থিতিতে পড়ছেন।

কাল গুরুত্বপূর্ণ দুই ম্যাচ এজন্য হকি ফেডারেশনও বেশ তৎপর। লিগ কমিটির সম্পাদক খাজা তাহের লতিফ মুন্না আজ পুরো বিকেল জুড়েই ছিলেন মাঠে। সঙ্গে ছিলেন আম্পায়ার্স বোর্ডের কর্মকর্তা সোলায়মানও।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //