পণ্য সরবরাহের অনুমতি পেল অনলাইন প্রতিষ্ঠানগুলো

দেশের ই-কমার্স বা অনলাইন প্রতিষ্ঠানগুলোকে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে গ্রাহকদের কাছে খাবার, বই, ইলেকট্রনিক্স সামগ্রী ও পোশাক সরবরাহের অনুমতি দিয়েছে সরকার। 

রমজান মাসে জনসাধারণের সুবিধার্থে এ পদক্ষেপ নেয়া হয়েছে জানিয়ে এ বিষয়ে একটি বিজ্ঞপ্তি জারি করেছে বাণিজ্য মন্ত্রণালয়।

এতে বলা হয়, অনলাইনে পণ্য সরবরাহকারী বিভিন্ন প্রতিষ্ঠানের সাথে চুক্তি থাকা রেস্তোরাঁর কিচেন সকাল ৬টা থেকে রাত ১০টা পর্যন্ত খোলা রাখা যাবে। ই-কমার্স প্রতিষ্ঠানগুলো যেসব রেস্তোরাঁর সাথে জড়িত রয়েছে তাদের তালিকা সংশ্লিষ্ট জেলা প্রশাসকের কাছে জমা দিতে বলা হয়েছে।

পণ্য সরবরাহকারী, সরবরাহে নিযুক্ত যান ও এতে জড়িত সবাই স্বাভাবিক কার্যক্রম পরিচালনা করতে পারবেন বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়। তবে রেস্তোরাঁয় বসে খাবার খাওয়া যাবে না বলে পুনরায় জানিয়েছে কর্তৃপক্ষ।

বিজ্ঞপ্তিতে ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশকে (ই-ক্যাব) তাদের সদস্যদের পরিচয়পত্র ও স্বাস্থ্যবিধি সম্পর্কে প্রশিক্ষণ দিতে আহ্বান জানানো হয়েছে।

এদিকে ই-ক্যাবের সাধারণ সম্পাদক আব্দুল ওয়াহেদ তমাল তাদের সদস্য প্রতিষ্ঠানগুলোকে প্রত্যয়নপত্র ও স্টিকার সংগ্রহ করে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে অনুমোদিত পণ্যের বাণিজ্যিক কার্যক্রম চালানোর অনুরোধ জানিয়েছেন। সেই সাথে তিনি প্রতিষ্ঠানগুলোকে স্টিকার ও প্রত্যয়নপত্র সংগ্রহ করতে ই-ক্যাবের সাপোর্ট সেন্টারে যোগাযোগ করতে বলেছেন।

এর আগে কর্তৃপক্ষ অনলাইনভিত্তিক সেবাদানকারী প্রতিষ্ঠানগুলোকে সীমিত পরিসরে জরুরি পণ্য সরবরাহের অনুমতি দিয়েছিল।

করোনাভাইরাসের গণসংক্রমণ এড়াতে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান, অফিস ও দোকানপাট বন্ধ রেখেছে সরকার।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //