টিসিবির ট্রাকসেলে মানুষের ভিড় বেড়েছে

ফাইল ছবি: স্টার মেইল

ফাইল ছবি: স্টার মেইল

একদিকে রমজান, অন্যদিকে লকডাউন। নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য সাধাণ মানুষের নাগালের বাইরে। ফলে মানুষের ভেতর এক ধরণের দুশ্চিন্তার ছায়া লক্ষ্য করা যায়। ঠিক এ সময়ই খোলাবাজারে পণ্য বিক্রি শুরু করেছে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। 

রমজান উপলক্ষে ১ এপ্রিল থেকে দ্বিতীয় ধাপে তারা এ কার্যক্রম শুরু করেছে। ফলে প্রয়োজনীয় পণ্য কিনতে টিসিবি ট্রাকসেলে দেখা গেছে আগের চেয়েও বেশি ভিড়। 

অবশ্য দ্বিতীয় ধাপে পণ্যের দাম কিছুটা বাড়িয়েছে। প্রতি কেজি তেলের দাম ১০ টাকা বেড়ে ১০০ টাকা হয়েছে। ডাল ও চিনির দাম বেড়েছে ৫ টাকা। আর নতুন করে প্রতি কেজি ছোলার দাম ৫৫ টাকা ও খেজুরের দাম ৮০ টাকা নির্ধারণ করা হয়েছে। 

টিসিবি জানিয়েছে, ১ এপ্রিল থেকে ট্রাকসেলে একজন ক্রেতা দিনে ৫৫ টাকা কেজি দরে সর্বোচ্চ ৪ কেজি চিনি, ৫৫ টাকা কেজি দরে ২ কেজি মসুর ডাল, ১০০ টাকা দরে ৫ লিটার সয়াবিন তেল ও ২০ টাকা দরে ৫ কেজি পেঁয়াজ কিনতে পারছেন। এছাড়া ২ কেজি ছোলা ৫৫ টাকা দরে ও রমজানের প্রথমদিন থেকে এক কেজি খেজুর ৮০ টাকা দরে পাবেন।

সারাদেশে বর্তমানে টিসিবির ৫০০টি ট্রাকসেলে পণ্য বিক্রি হচ্ছে। এর মধ্যে রাজধানীতে ১০০টি স্থানে হচ্ছে ট্রাকসেল। এসব পণ্য ১ এপ্রিল থেকে ই-কমার্সের মাধ্যমেও বিক্রি শুরু হয়েছে। তবে টিসিবির খেজুর এখনো বিক্রি শুরু হয়নি। টিসিবির এ বিক্রয় কার্যক্রম শুক্রবার বন্ধ থাকবে।

এদিকে কম দামে নিত্যপ্রয়োজনীয় পণ্য কিনতে পেরে সাধারণ মানুষের মুখে আনন্দের হাসি দেখা গেছে।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh