২৬ বছরে পদার্পণ করলো ‘লীজান গ্রুপ’

‘লীজান গ্রুপ’ বাংলাদেশের অন্যতম জনপ্রিয় একটি ব্র্যান্ড। সুনামের সাথে ২৫ বছর পেরিয়ে ২৬ বছরে পদার্পণ করেছে প্রতিষ্ঠানটি। লীজান মেহেদী, লীজান উপটান, লীজান হেয়ারকেয়ার আজ বাংলার ঘরে ঘরে জনপ্রিয় প্রসাধনীর নাম। 

কোম্পানিকে প্রতিষ্ঠিত করার ক্ষেত্রে দুইজন ব্যক্তির সবচেয়ে বেশি অবদান। নাজমুল হক ও তানিয়া হক। তারা দুজন দম্পতি ২৫ বছর আগে এই প্রতিষ্ঠান গড়ে তুলেছেন। তানিয়া হক লীজান গ্রুপের চেয়ারম্যান পদে এবং নাজমুল হক তিনি ব্যবস্থাপনা পরিচালক হিসেবে আছেন। আজ তাদের হাত ধরেই লীজান গ্রুপ বাংলাদেশের অন্যতম একটি প্রতিষ্ঠিত ব্র্যান্ড। গৌরবের সাথে আজ ২৬ বছরে পদার্পণ করেছে।

প্রতিষ্ঠানটির চেয়ারম্যান তানিয়া হক নিজের অনুভূতি প্রকাশ করে বলেন, আজ থেকে ২৫ বছর আগে ১৯৯৫ সালের সেপ্টেম্বর মাসে আমাদের প্রতিষ্ঠানটির আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করি। আমরা ছাত্রাবস্থায় দুজনেই এই ব্যবসায় নামি। ঐ একই বছরের মার্চে আমাদের বিয়ে হয়। আমরা বিয়ের আগেই পরিকল্পনা করে থাকি যে আমরা দুজনে ব্যবসা করবো। প্রতিষ্ঠান শুরু করার কয়েক মাস আগে থেকেই ব্যবসা নিয়ে নানান পরিকল্পনা করি। আমরা অনেক সহযোগিতা পেয়েছি। আমাদের এখানে নারী কর্মসংস্থান হয়েছে। আমি প্রচুর নারী উদ্যোক্তাদের সাথে কাজ করছি। 

প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক নাজমুল হক বলেন, এটা অত্যন্ত গৌরবের যে আজ আমাদের ‘লীজান গ্রুপ’ ২৫ পেরিয়ে ২৬ বছর। আমরা সব সময় চেষ্টা করেছি মানুষের চাহিদা অনুযায়ী প্রোডাক্ট আনার। সাথে প্রোডাক্টসের গুণগত মান বজায় রাখার চেষ্টা করি। মানুষের যে ধারণা দেশীয় পণ্য ভালো না, বিদেশি পণ্য ভালো আমরা তাদের ধারণাকে বদলে দিতে চেষ্টা করছি। আমাদেরও ২৬ বছর আগে বাংলাদেশের মানুষের বিদেশি পণ্যের প্রতি বেশি আগ্রহ ছিলো।তারপর আস্তে আস্তে মানুষদের বুঝানোর চেষ্টা করছি দেশীয় পণ্যের মান ভালো। আধুনিক ছোঁয়ার সাথে সাথে সবকিছুর পরিবর্তন এসেছে আর সেভাবেই এগিয়ে যাচ্ছে। আমাদের লীজান প্রোডাক্ট মানেই কোয়ালিটিফুল। আজ বাংলার ঘরে ঘরে লীজান পরিচিত একটি নাম। আমরা আস্তে আস্তে বিদেশি পণ্যের প্রতি নির্ভরশীলতা কমিয়ে দেশীয় পণ্যের প্রতি আস্থাশীল করবো।-বিজ্ঞপ্তি

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh