রাষ্ট্রপতি শিল্প উন্নয়ন পুরস্কার পেলো ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ

ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ

ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ

রাষ্ট্রপতি শিল্প উন্নয়ন পুরস্কার-২০১৯ এর জন্য হাইটেক শিল্প ক্যাটাগরিতে প্রথমস্থান অর্জন করেছে ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড। পুরস্কারপ্রাপ্ত ছয়টি ক্যাটাগরির চূড়ান্তভাবে নির্বাচিতদের তালিকার প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

দ্রুত শিল্পোন্নয়নের লক্ষ্যে জাতীয় অর্থনীতিতে শিল্প খাতের অবদানের স্বীকৃতি প্রদান, প্রণোদনা সৃষ্টি এবং সৃজনশীলতাকে উৎসাহিত করতে শিল্প মন্ত্রণালয় প্রতি বছর এ পুরস্কার দিয়ে আসছে।

মন্ত্রণালয় সূত্র জানিয়েছে, আগামী সেপ্টেম্বরের মধ্যে নির্বাচিতদের মাঝে এসব পুরস্কার প্রদান করা হবে।

২০১৯ সালের জন্য হাইটেক শিল্প ক্যাটাগরিতে প্রথমস্থানে রয়েছে ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড। দ্বিতীয়স্থানে ইনফরমেশন টেকনোলজি কনসালটেন্টস লিমিটেড এবং তৃতীয়স্থান অর্জন করেছে সামিট কমিউনিকেশনস লিমিটেড।

বৃহৎ শিল্প ক্যাটাগরিতে প্রথম পুরস্কারের জন্য নির্বাচিত প্রতিষ্ঠান যৌথভাবে বিআরবি কেবল ইন্ডাস্ট্রিজ এবং ব্রিটিশ আমেরিকান টোব্যাকো বাংলাদেশ। একই ক্যাটাগরিতে দ্বিতীয় পুরস্কার পাচ্ছে মীর সিরামিক লিমিটেড এবং তৃতীয় জাবের অ্যান্ড জোবায়ের ফেব্রিক্স লিমিটেড।

মাঝারি শিল্প ক্যাটাগরিতে প্রথম পুরস্কার পাচ্ছে বেঙ্গল পলিমার ওয়্যারস লিমিটেড, দ্বিতীয় নোমান টেরি টাওয়েল মিলস এবং যৌথভাবে তৃতীয় পুরস্কার পাবে আকো-টেক্স লিমিটেড এবং ক্রীমসন রোসেলা সী ফুড।

ক্ষুদ্র শিল্প শ্রেণিতে প্রমি এগ্রো ফুডস প্রথমস্থান অর্জন করেছে। এই শ্রেণিতে মাধবদী ডাইং ফিনিশিং মিলস এবং এপিএস হোল্ডিংস পাচ্ছে দ্বিতীয় ও তৃতীয় পুরস্কার।

মাইক্রো শিল্প ক্যাটাগরিতে মাসকো ডেইরি এন্টারপ্রাইজ, খান বেকেলাইট প্রোডাক্টস, র‌্যাভেন এগ্রো কেমিক্যালস লিমিটেড যথাক্রমে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় পুরস্কারের জন্য নির্বাচিত হয়েছে।

কুটির শিল্প ক্যাটাগরিতে পুরস্কার পাবে দুটি প্রতিষ্ঠান। এরমধ্যে কোর-দি জুট ওয়ার্কস প্রথম এবং দ্বিতীয়স্থান অর্জন করেছে সামসুন্নাহার টেক্সটাইল মিলস।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //