দেশের বাজারে কমলো স্বর্ণের দাম

টানা কয়েক দফা বৃদ্ধির পর অবশেষে কমতে শুরু করেছে স্বর্ণের দাম। স্থানীয় বাজারে তেজাবী স্বর্ণের (পাকা স্বর্ণ) দাম কমার পরিপ্রেক্ষিতে স্বর্ণের দাম ভরিতে ১ হাজার ১৬৬ টাকা কমিয়ে নতুন দাম নির্ধারণ করা হয়েছে। ফলে ভালো মানের প্রতি ভরি স্বর্ণের দাম কমে দাঁড়িয়েছে ৯২ হাজার ২৩০ টাকা। এতদিন যা ছিল ৯৩ হাজার ৩৯৭ টাকা। 

আজ শনিবার (৪ ফেব্রুয়ারি) সন্ধ্যায় এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। নতুন দাম আগামীকাল রবিবার (৫ ফেব্রুয়ারি) থেকে কার্যকর করা হবে বলে জানিয়ে সংগঠনটি।

বিজ্ঞপ্তিতে বাজুস জানিয়েছে, স্থানীয় বাজারে তেজাবী স্বর্ণের (পিওর গোল্ড) মূল্য হ্রাস পেয়েছে। তাই সার্বিক পরিস্থিতি বিবেচনায় দাম সমন্বয় করা হয়েছে।

নতুন দাম অনুসারে, ২২ ক্যারেটের প্রতি ভরি  স্বর্ণের দাম হবে ৯২ হাজার ২৬২ টাকা। ২১ ক্যারেটের ভরি ৮৮ হাজার ৬৩ টাকা, ১৮ ক্যারেটের ভরি ৭৫ হাজার ৪৬৬ টাকা এবং সনাতন পদ্ধতির স্বর্ণের ভরি ৬২ হাজার ৮৬৮ টাকা নির্ধারণ করা হয়েছে।

এর আগে, গত ১৪ জানুয়ারি দেশের ইতিহাসে সর্বোচ্চ দাম উঠে স্বর্ণের। সে সময় ২২ ক্যারেটের দাম বেড়ে পৌঁছায় ৯৩ হাজার ৪২৯ টাকায়।

এছাড়া ২১ ক্যারেটের দাম হয় ৮৯ হাজার ১৭১ টাকা, ১৮ ক্যারেটের দাম ৭৬ হাজার ৪৫৭ টাকা এবং সনাতন পদ্ধতির এক ভরি  স্বর্ণের দাম দাঁড়ায় ৬৩ হাজার ৬৮৫ টাকা।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //