মুরগি-গরুর মাংসের দাম কেজিতে বাড়লো ৫০ টাকা

ঈদের আগে আবারো বেড়েছে মুরগি ও গরুর মাংসের দাম। কিছুটা কমার পর বাজারে ফের বেড়েছে ব্রয়লার মুরগির দাম। মাত্র চার দিনের ব্যবধানে আজ শুক্রবার (২১ এপ্রিল) ব্রয়লার মুরগির দাম কেজিপ্রতি ৫০ থেকে ৬০ টাকা বেড়ে বিক্রি হচ্ছে ২৭০ থেকে ২৮০ টাকায়।

রাজধানীর কারওয়ান বাজারে ঘুরে দেখা গেছে এই চিত্র। এখানে কোন কোনো দোকানে মুরগির কেজি বিক্রি হচ্ছে ২৭০ টাকায়, আবার কোন কোন দোকানে ২৮০ টাকায়। এদিকে মগবাজারে ব্রয়লার মুরগির কেজি ২৭০ টাকায় বিক্রি হচ্ছে।

এদিকে, ঈদের সময় গরুর মাংসের চাহিদা থাকায় কেজি প্রতি ৫০ টাকা বেড়ে তা ৮০০ টাকায় বিক্রি হচ্ছে। মগবাজারে প্রতি কেজি গরুর মাংস ৮০০ টাকায় বিক্রি হচ্ছে। তবে কারওয়ান বাজারে প্রতি কেজি গরুর মাংস ৭৫০ টাকায় বিক্রি হচ্ছে।

কারওয়ান বাজারসহ রাজধানীর বিভিন্ন বাজার ঘুরে দেখা গেছে, লাচ্ছা সেমাইয়ের ২০০ গ্রামের প্যাকেট ৪৫ টাকা থেকে ৫০ টাকা দরে বিক্রি হচ্ছে। আর সরু সেমাইয়ের ২০০ গ্রামের প্যাকেট বিক্রি হচ্ছে ৪৫ টাকায়।

ঈদকে সামনে রেখে সালাদে ব্যবহৃত সব ধরনের সবজির দামও বেড়েছে অস্বাভাবিক হারে। দুই দিন আগেও ৬০ থেকে ৭০ টাকা কেজিতে বিক্রি হওয়া শসা শুক্রবার বিক্রি হচ্ছে ১৫০ টাকায়।

গাজর বিক্রি হচ্ছে প্রতি কেজি ১০০ টাকায়। টমেটো, লেবু, ধনেপাতা ও কাঁচা মরিচের দামও বেড়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //