যুক্তরাষ্ট্র থেকে চিনি কিনছে সরকার

ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) জন্য যুক্তরাষ্ট্রের একটি কোম্পানি থেকে সাড়ে ১২ হাজার টন চিনি কিনবে সরকার। এতে খরচ হবে ৬৬ কোটি ২৭ লাখ ৩১ হাজার ২৫০ টাকা।

প্রতি কেজি চিনির দাম পড়বে ৮২ টাকা ৮৫ পয়সা। বাণিজ্য মন্ত্রণালয়ের এ সংক্রান্ত প্রস্তাব অনুমোদন দিয়েছে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি।

আজ বুধবার (১৭ মে) অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়। সভা শেষে মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব সাঈদ মাহবুব খান বিস্তারিত তুলে ধরে সংবাদ সম্মেলন করেন।

সভা শেষে সাংবাদিকরা তার কাছে জানতে চান, মার্কিন কোম্পানির কাছ থেকে চিনি কেনার সিদ্ধান্তের মাধ্যমে প্রধানমন্ত্রীর নির্দেশনার ব্যত্যয় হলো কি না? জবাবে তিনি বলেন, এটা তো আমি মন্তব্য করার এখতিয়ার রাখি না। কী পাস হলো, আমি শুধু সেটা জানালাম।

এ বিষয়ে সভায় কোনো আলোচনা হয়নি বলেও জানান মন্ত্রিপরিষদ সচিব।

পাস হওয়া প্রস্তাব অনুযায়ী, বাণিজ্য মন্ত্রণালয়ের অধীন ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) কর্তৃক আন্তর্জাতিক উন্মুক্ত দরপত্র পদ্ধতিতে ১২ হাজার ৫০০ মেট্রিক টন চিনি যুক্তরাষ্ট্রের অ্যাকেনটুয়েট টেকনোলজি ইনক থেকে স্থানীয় ওএমসি লিমিটেডের মাধ্যমে ৬৬ কোটি ২৭ লাখ ৩১ হাজার ২৫০ টাকায় কেনার অনুমোদন দেওয়া হয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //