বৃষ্টিতে আগুন লাগল বাজারে

টানা বৃষ্টিতে সরবরাহ কমের অজুহাতে প্রায় সব ধরনের সবজির দাম কেজিতে ১০ থেকে ২০ টাকা পর্যন্ত বৃদ্ধি পেয়েছে। এছাড়া গত সপ্তাহের তুলনায় আটা, চাল, পেঁয়াজ, রসুন ও আলুর দাম বেড়েছে। আর এখনো বাড়তি দামেই কিনতে হচ্ছে চিনিসহ অনেক নিত্যপণ্য। 

আজ শুক্রবার (৮ ডিসেম্বর) রাজধানীর বিভিন্ন বাজার ঘুরে এই চিত্র দেখা গেছে। বিক্রেতারা বলছেন, বৃষ্টির কারণে বাজারে সবজি কম, তাই বেশি দামেই আমাদের কিনে আনতে হয়েছে।

সরেজমিন সবজির বাজার ঘুরে দেখা গেছে, বাজারে শসা বিক্রি হচ্ছে ৫০ থেকে ৬০ টাকা কেজি, যেখানে দুইদিন আগেও ছিল ৪০ টাকা কেজি। বেগুনও বিক্রি হচ্ছে কেজি প্রতি ৫০ থেকে ৬০ টাকায়। এদিকে শীতের সময়ে সবচেয়ে কমদামে থাকার কথা যেই সবজির, সেই ফুলকপি-বাঁধাকপিও বিক্রি হচ্ছে প্রতি পিস ৪০ থেকে ৫০ টাকা করে। এছাড়াও বাজারে টমেটো বিক্রি হচ্ছে ১০০ টাকা, লাউ ৬০ থেকে ৮০ টাকা, সিম ৫০ টাকা, মুলা ২০ টাকা, কাঁচামরিচ ১২০ কেজি। দুইদিন আগেও এই কাঁচামরিচ বিক্রি হয়েছে ৭০ থেকে ৮০ টাকা কেজি।

আজকের বাজারে অন্যান্য দিনের তুলনায় শাকের উপস্থিতিও কম দেখা গেছে, ফলেও দামও তুলনামূলক কিছুটা বেশি। এক আঁটি লালশাক বিক্রি হচ্ছে ২০ টাকা করে, যা অন্যান্য সময়ে ১০ থেকে ১৫ টাকা করেই পাওয়া যায়। এছাড়া লাউশাক ৫০ টাকা, পালংশাক ২০ টাকা, মুলাশাক ১৫ টাকা আঁটি করে বিক্রি হচ্ছে।

এদিকে সপ্তাহের ব্যবধানে পেঁয়াজের দাম আরও বেড়েছে। গত সপ্তাহে ১২০ টাকা কেজি বিক্রি হওয়া পেঁয়াজ আজ ১৫ টাকা বেড়ে ১৩৫ টাকায় বিক্রি হচ্ছে। অন্যদিকে, আমদানি করা পেঁয়াজের দাম কেজিতে ১০ টাকা বৃদ্ধি পেয়ে ১২০ টাকায় বিক্রি হচ্ছে। রসুনের দামও গত সপ্তাহের চেয়ে বেড়েছে। আজ প্রতি কেজি দেশি রসুন কিনতে খরচ করতে হচ্ছে ২৪০ টাকা, আগের সপ্তাহে পণ্যটির দাম ছিলো ২৩০ টাকা। এছাড়া আলুর দাম ৫ টাকা বেড়ে আজ ৫৫ টাকা দরে বিক্রি হচ্ছে। ওদিকে চাল ও আটার দামও বেড়েছে। মোটা চাল ও প্যাকেট আটার দাম কেজিতে ২ টাকা করে বেড়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //