জ্বলছে দিল্লি: টালিউড তারকাদের ক্ষোভ

সহিংসতার আগুনে জ্বলছে ভারতের রাজধানী দিল্লি। বিতর্কিত নাগরিকত্ব সংশোধনী আইনের (সিএএ) বিরোধী ও সমর্থকদের মধ্যে সংঘর্ষে এ পর্যন্ত ৩৪ জনের মৃত্যু কাঁপিয়ে দিয়েছে গোটা দেশকে। এমন সংকট সময়ে মুখ খুলেছেন টালিউড তারকারাও।

এমন পরিস্থিতিতে রবীন্দ্র-নজরুল সংস্কৃতির কথা মনে করিয়ে দিলেন অভিনেত্রী ও যাদবপুরের তৃণমূল সাংসদ মিমি চক্রবর্তী। টুইটারে তিনি লিখেছেন, মোরা একই বৃন্তে দুটি কুসুম হিন্দু মুসলমান আর নই। মোরা রাম রহিম ভাই ভাই আর নই।

মিমি লিখেছেন, আজ ভালো হয়েছে কবি গুরু তুমি বেঁচে নেই। আজ ভালো হয়েছে কবি নজরুল ইসলাম তুমি বেঁচে নেই। কারণ মোরা একই বৃন্তে দুটি কুসুম হিন্দু মুসলমান আর নই। মোরা রাম আর রহিম ভাই ভাই আর নই। যেটা আমরা এখন, সেটা আর যাই হোক মানুষ আর নই।

রবীন্দ্রনাথ ঠাকুরের রচিত কবিতার অংশ উদ্ধৃত করেছেন সৃজিত মুখোপাধ্যায়। লিখেছেন, অহরহ তব আহ্বান প্রচারিত, শুনি তব উদার বাণী।হিন্দু বৌদ্ধ শিখ জৈন পারসিক মুসলমান খৃস্টানী। পূরব পশ্চিম আসে তব সিংহাসন-পাশে প্রেমহার হয় গাঁথা। জনগণ-ঐক্য-বিধায়ক জয় হে ভারতভাগ্যবিধাতা! জয় হে, জয় হে, জয় হে, জয় জয় জয় জয় হে।

পরমব্রত টুইটারে লিখেছেন, এটা একবারেই বিস্মিত হওয়ার ব্যাপার নয়। এটা দীর্ঘদিনের কর্মসূচি। শুধু প্রকাশ্যে এলো। আমরা অসহায়। প্রাইম ভিডিয়োয় 'হান্টার্স'-এর কথা মনে পড়ছে। যারা এখনো ঘুমিয়ে আছেন, তাদের শুভেচ্ছা।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //