সত্যজিৎ রায়ের জন্য রাজর্ষির ড্রিম প্রজেক্ট

আগামী বছর সত্যজিৎ রায়ের জন্ম শতবার্ষিকী। তাকে ট্রিবিউট দেয়ার জন্য একটি ড্রিম প্রজেক্টের পরিকল্পনা করেছেন পরিচালক রাজর্ষি দে। ছবির নাম ‘আবার কাঞ্চনজঙ্ঘা’। এমনটাই জানিয়েছে ভারতীয় সংবাদ মাধ্যম আনন্দবাজার পত্রিকা।

এ বিষয়ে পরিচালক জানিয়েছেন, ‘‘ছবির প্রতিটি দৃশ্যে সত্যজিৎ রায়ের ছোঁয়া থাকবে। হতে পারে তা একটি সংলাপে, বা দৃশ্যায়নে...’’।

ছবির বড় আকর্ষণ, এর কাস্ট। মুখ্য চরিত্রে রয়েছেন কৌশিক সেন, শাশ্বত চ্যাটার্জি, অর্পিতা চ্যার্টাজি, রাহুল ব্যানার্জি, তনুশ্রী, গৌরব চক্রবর্তী, বিদীপ্তা চক্রবর্তী প্রমুখ। এই ছবিতে ডেবিউ করছেন ছোট পর্দার পরিচিত মুখ রণিতা দাস, সোহিনী গুহ রায় এবং অভিনেত্রী শুভশ্রীর দিদি দেবশ্রী গঙ্গোপাধ্যায়। অভিনয়ে আরো একটি চমক হলো গায়ক রূপঙ্কর। এ ছাড়াও আছেন অনিন্দ্য চ্যাটার্জি, প্রিয়াঙ্কা রতি পাল, দেবলীনা কুমার প্রমুখ।

‘‘গল্পটা এক পরিবারের, যাদের একটি আদি বাড়ি রয়েছে দার্জিলিংয়ে। কিছুটা সাহেবি কেতায় অভ্যস্ত পরিবার। তবে সাহেবিয়ানার সূর্যও ধীরে ধীরে অস্তমিত হচ্ছে, সেটাও দেখানো হবে গল্পে।’এমনটাই বলছেন পরিচালক।

এদিকে, ছবির গল্প ও সংলাপ পদ্মনাভ দাশগুপ্তের। ক্যামেরায় থাকছেন গোপী ভগত। নভেম্বরের গোড়ায় আউটডোরে যাচ্ছে ছবির ইউনিট। কোভিডের সঙ্গে মোকাবিলায় সব সুরক্ষাবিধি মেনেই শুট হবে বলে জানালেন রাজর্ষি।


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //