আবারো ভারতের বাংলা ফিল্মফেয়ারে জয়া

আগামীকাল বুধবার (৩১ মার্চ) বসতে যাচ্ছে টালিউডের ‘অস্কার’ খ্যাত ফিল্মফেয়ার পুরস্কারের আসর (বাংলা)-২০২০ । ২০১৯ সালে মুক্তিপ্রাপ্ত কলকাতার বাংলা সিনেমার জন্য দেয়া হবে ফিল্মফেয়ার পুরস্কার। আর সেখানে আবারো মনোনয়ন পেয়েছেন দুই বাংলায় জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। একাধিক ভারতীয় সংবাদমাধ্যম এ খবর জানিয়েছে।

‘বিজয়া’র পোস্টার


গতকাল (২৯ মার্চ) প্রকাশ করা মনোনয়ন প্রাপ্তদের তালিকায় দেখা যায় একসাথে দুটি মনোনয়ন পেয়েছেন জয়া। শ্রেষ্ঠ অভিনেত্রী (সমালোচক) বিভাগে জয়া এই মনোনয়ন পেয়েছেন ‘রবিবার’ ও ‘বিজয়া’ সিনেমার জন্য। 

জয়ার সাথে এই বিভাগে আরও মনোনয়ন পেয়েছে রাইমা সেন (তারিখ), সোহিনী সরকার (ভিঞ্চি দা), শুভশ্রী গাঙ্গুলি (পরিণীতা) ও ঈশা সাহা (সোয়েটার)।

‘রবিবার’ ছবির একটি দৃশ্য


এদিকে শ্রেষ্ঠ সিনেমা বিভাগে মনোনয়ন পেয়েছে ‘গুমনামি’, ‘কণ্ঠ’, ‘মিতিন মাসি’, ‘পরিণীতা’, ‘সাঁঝবাতি’ ও ‘ভিঞ্চি দা’। শ্রেষ্ঠ অভিনেতা হিসেবে মনোনয়নে রয়েছেন বীর চ্যাটার্জি, দেব, পরমব্রত চট্টোপাধ্যায়,  প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, রুদ্রনীল ঘোষ ও শিবপ্রসাদ মুখোপাধ্যায়।

এর আগে ২০১৮ সালে ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস পান জয়া আহসান। ‘বিসর্জন’ সিনেমায় অভিনয়ের জন্য শ্রেষ্ঠ অভিনেত্রী হিসেবে সমালোচক এবং জনপ্রিয়— দুই ক্যাটাগরিতেই মনোনয়ন পেয়েছিলেন তিনি। তবে পুরস্কার জেতেন জনপ্রিয় বিভাগে।  বাংলাদেশেও একাধিকবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন এই তারকা।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh