ব্রাত্য বসুর চলচ্চিত্রে মোশাররফ করিম

টালিউড নির্মাতা ব্রাত্য বসুর পরিচালনায় পশ্চিমবঙ্গ রাজ্যের হুগলির গ্যাংস্টার হুব্বা শ্যামলের জীবনীভিত্তিক চলচ্চিত্রে অভিনয় করছেন অভিনেতা মোশাররফ করিম।

শিগগিরই ‘হুব্বা’ শিরোনামে রাজনৈতিক থ্রিলার ঘরানার চলচ্চিত্রটির শুটিং-পুর্ববর্তী কার্যক্রম শুরু হবে বলে ভারতীয় গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়াকে দেওয়া এক সাক্ষাৎকারে জানান নির্মাতা ব্রাত্য।

ছবিতে মোশাররফ করিম ছাড়াও আবীর চট্টোপাধ্যায়, নুসরাত জাহান, মধুরিমা বসাকসহ টালিউডের বেশ কয়েকজন তারকা অভিনয়শিল্পীর কাজ করার কথা রয়েছে বলে জানান তিনি। 

তবে এ বিষয়ে মোশাররফ করিমের কোনও বক্তব্য জানা যায়নি। তিনি ও তার স্ত্রী রোবেনা রেজা জুঁই বর্তমানে কলকাতায় অবস্থান করছেন।

স্থানীয়দের কাছে ‘হুগলির দাউদ ইব্রাহিম’ নামে পরিচিত নব্বইয়ের দশকের গ্যাংস্টার হুব্বা শ্যামলের বিরুদ্ধে খুন, মাদক কারবারিসহ ৩০টির মামলা ছিল।

২০০৯ সালের দিকে স্থানীয় এক নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার জন্য নমিনেশন জমা দিয়েছিলেন তিনি; পরে তা প্রত্যাহার করে নেন। ২০১১ সালে হুগলির বৈদ্যবাটি এলাকার একটি জলাশয় থেকে হুব্বার মরদেহ উদ্ধার করা হয়।

সম্প্রতি পশ্চিমবঙ্গে সরকারের শিক্ষামন্ত্রীর দায়িত্ব নেওয়া ব্রাত্য বসু বলেন, গ্লোবালাইজেশনের এই যুগে এসে রাজনীতি ও আন্ডারওয়ার্ল্ড কীভাবে বদলে যাচ্ছে-সেটিই এ চলচ্চিত্রে তুলে আনতে চাই।

এর আগে মোশাররফ করিমকে নিয়ে ‘ডিকশনারী’ নামে একটি চলচ্চিত্র নির্মাণ করেছেন ব্রাত্য বসু। ছবিটি মুক্তির পরপরই বলেছিলেন, পরের ছবিতেও মোশাররফ করিমকে চান তিনি।

ছবিটি সম্প্রতি নেপালে অনুষ্ঠিত নেপাল আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের সেরা ইন্টারন্যাশনাল ফিচার ফিল্মের পুরস্কার পেয়েছে।


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //