লকডাউনে ভালো থাকার উপায় বললেন মিমি

ভারতের পশ্চিমবঙ্গে আবার লকডাউন, আবার টানা ১৫ দিন ঘরবন্দি। যারা ঘরে বসে কাজ করবেন, তাদের কথা আলাদা। সেই উপায় যাদের নেই? তারা কি দুশ্চিন্তায় মনখারাপ করবেন আর অবসাদে ভুগবেন? একেবারেই না। 

ঘরে বসে ভাল থাকার অনেক সহজ উপায় আছে। গতকাল রবিবার (১৬ মে) লকডাউনের প্রথম দিনে সে রকমই কয়েকটি উপায় নেটমাধ্যমে ভাগ করে নিলেন টালিউড অভিনেত্রী মিমি চক্রবর্তী।

লকডাউনে ভাল থাকার জন্য এমপি-অভিনেত্রীর কী পরামর্শ? ইতিবাচক মন নিয়ে প্রতিটা দিন কাটানোর পরামর্শ তিনি প্রথমেই দিয়েছেন। এর জন্য তিনি সবাইকে মজার ছবি বা কার্টুন দেখার কথা বলেছেন। মনখারাপ থাকলে এই ধরনের ছবি তিনি নিজে দেখেন, এ কথাও জানাতে ভোলেননি মিমি।

অনেকেই দিনলিপি লিখতে ভালবাসেন। তাদের জন্য উপযুক্ত মিমির দ্বিতীয় দাওয়াই। অভিনেত্রীর দাবি, দুশ্চিন্তার কারণ লিখে ফেলতে পারলেই নাকি অর্ধেক সমস্যার সমাধান।

পাশাপাশি, স্বাস্থ্যকর খাওয়াদাওয়ার উপরেও জোর দিয়েছেন তিনি। বেশ কিছুক্ষণ সময় নিয়ে স্নান করলে শরীর-মন ঝরঝরে হয়ে যায়, এ কথা হয়ত অনেকেই জানেন। এই সহজ উপায়ও রয়েছে অভিনেত্রীর পরামর্শের তালিকায়। 


বাড়তি সংযোজন, এসেন্সিয়াল অয়েল। মিমির মতে, সুগন্ধ নিমেষে মন ভাল করে দেয়। এই টোটকা কাজে লাগাতে অনলাইনে বিশেষ তেল কিনে জলে মিশিয়ে ঘরে, বালিশের ওয়াড়ে ছড়িয়ে দিন। মিমি নিজেও নাকি এসেন্সিয়াল অয়েল পছন্দ করেন।

রয়েছে ভাল গান শোনা, বই পড়ার অভ্যাস। নিয়মিত যোগাভ্যাস বা শরীরচর্চা করলেও শরীরে অক্সিজেনের ঘাটতি মেটে। দুশ্চিন্তা কমে আপনা থেকেই। 


পাশাপাশি, ভ্রান্ত খবর থেকে দূরে থাকাতে বলেছেন বার বার। একই সঙ্গে মনে করিয়ে দিয়েছেন, একটি গাছ একটি প্রাণ। মিমির অনুরোধ, ‘সবাই নিজের বাড়িতে একটি গাছ লাগিয়ে নিয়মিত পরিচর্যা করুন। সময়ও কাটবে, বাড়ি ভরে উঠবে প্রাকৃতিক অক্সিজেনে’। -আনন্দবাজার পত্রিকা

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //