ভুয়া করোনা টিকা নিয়ে অসুস্থ মিমি চক্রবর্তী

করোনাভাইরাসের ভুয়া টিকা নেয়ার চার দিনের ব্যবধানে অসুস্থ হয়ে চিকিৎসকের শরণাপন্ন হয়েছেন টালিউড অভিনেত্রী ও সংসদ সদস্য মিমি চক্রবর্তী।  দক্ষিণ কলকাতার কসবার একটি টিকাদান কেন্দ্রে মঙ্গলবার করোনাভাইরাসের টিকা নিয়েছেন যাদপুরের সংসদ সদস্য মিমি। পরে তিনি জেনেছেন, ভুয়া টিকাদান কেন্দ্র থেকে তিনি যে টিকা নিয়েছে সেটি আসলে পাউডার পানিতে গুলিয়ে পুশ করা হয়েছে।

সেই ভুয়া টিকাকেন্দ্র নিয়ে আলোচনার ঝড়ের মধ্যেই শনিবার ভোর থেকে মিমি অসুস্থ হয়ে পড়েছেন বলে এক খবরে জানিয়েছে আনন্দবাজার পত্রিকা।

মিমি বলেন, ‘খুবই দুর্বল হয়ে পড়েছি। ভোর ৪টা থেকে পেটে যন্ত্রণা হচ্ছে। ভোর ৬টায় চিকিৎসক আমার বাড়ি আসেন।’

চিকিৎসকের পরামর্শে তিনি এখন বিশ্রামে রয়েছেন।

ভুয়া টিকার পার্শ্বপ্রতিক্রিয়ায় মিমি অসুস্থ হয়ে পড়েছেন কিনা- তা নিয়ে কলকাতার সংবাদমাধ্যমে তুমুল ঝড় চলছে।  

মঙ্গলবার টিকা নেয়ার পর কসবা টিকাকেন্দ্র থেকে শংসাপত্র (টিকা নেয়ার প্রমাণপত্র) চেয়েছিলেন মিমি। কয়েক ঘণ্টায়ও শংসাপত্র না পেয়ে কসবা থানায় যোগাযোগ করেন তিনি। তার পরেই প্রশাসনের তৎপরতায় সেই টিকাকেন্দ্র থেকে দেবাঞ্জন দেব নামে একজনকে গ্রেফতার করেছে পুলিশ।

কলকাতা পৌরসভার ফরেনসিক বিশেষজ্ঞদের বরাতে বৃহস্পতিবার গণমাধ্যমের খবরে এসেছে, বিসিজির টিকা কিংবা পাউডার পানিতে গুলিয়ে তা টিকা হিসেবে চালানো হত সেই কেন্দ্রে।

সেইদিনই মিমি আনন্দবাজারকে বলেন, ‘পুরসভার ফরেন্সিক বিশেষজ্ঞদের মুখে খবরটা পাওয়ার পরেই আমি চিন্তায় পড়ে যাই। চিকিৎসককে ফোন করি। তিনি বলেন, এটা এক ধরনের অ্যান্টিবায়োটিক, যেটা জলে গুলে দেয়া হয়েছে।’




সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //