অবশেষে সন্তানের পিতৃপরিচয় নিয়ে মুখ খুললেন নুসরাত

‘আমার ছেলের বাবা জানে বাবা কে’, সদ্যোজাত ঈশানকে নিয়ে মা নুসরাত জাহানের তৈরি এই ধোঁয়াশা কেটে গেল। গতকাল বুধবার (১৫ সেপ্টেম্বর) কলকাতা পৌরসভার ওয়েবসাইটে দেখা গেল, ছেলের নাম ঈশান জে দাশগুপ্ত। বাবার নামের পাশে লেখা দেবাশিস দাশগুপ্ত, নিচে মায়ের নামের পাশে নুসরত জাহান রুহি। 

বোঝা গেল, নুসরাত তার ছেলে ঈশানের জন্মনিবন্ধনের জন্য যে তথ্য দিয়েছেন, তাতে বাবার নাম হিসেবে যশের নামই দেয়া হয়েছে। তাছাড়া বাবার পদবীই ছেলের পদবী হিসেবে ব্যবহৃত হয়েছে। অপরদিকে ভোটের হলফনামায় নিজের নাম দেবাশিস দাশগুপ্ত বলে উল্লেখ করেছিলেন যশ।

গত শনিবার যশকে নিয়ে করোনার টিকা নিতে পৌরসভায় এসে প্রধান স্বাস্থ্য কর্মকর্তা চিকিৎসক সুব্রত রায়চৌধুরির থেকে পুত্রের জন্মনিবন্ধনে বাবার নামের জায়গায় ফাঁকা রাখা নিয়ে আইনি জটিলতার তথ্যও নাকি জেনে নেন নুসরাত।

যশ ও নুসরাত

গত এক বছর ধরে সন্তানের পিতৃপরিচয় নিয়ে বহু কটূক্তি, কটাক্ষ, কৌতূহলের মুখোমুখি হতে হয়েছে যশ-নুসরাতকে। তারকা যুগল প্রকাশ্যে এ নিয়ে কোনো কথা মুখে আনেননি। বরং, নেটমাধ্যমে নানাভাবে আকারে-ইঙ্গিতে মান্যতা দিয়েছেন তাদের সম্পর্ককে। তারপরেও নুসরাত বা যশের মুখ থেকে সরাসরি কিছু জানতে না পারায় ঈশানের পিতৃপরিচয় নিয়ে দ্বন্দ্ব থেকেই গিয়েছাল।

সম্প্রতি একটি উদ্বোধন অনুষ্ঠানে এসেও একই প্রশ্নের মুখোমুখি হতে হয় এই এমপি-তারকা নুসরাতকে। সেখানেই তিনি বলেন, ‘ছেলের বাবা জানে বাবা কে’!


নতুন মাতৃত্ব কেমন উপভোগ করছেন নুসরাত? উত্তরে নায়িকা জানান, অন্য সব নবজাতকেই মতোই ঈশান রাত জাগছে। আর তাই রাতের ঘুম উড়েছে নায়িকারও। তবে আপাতত ডায়েট ছেড়েছেন ফিটনেস ফ্রিক নুসরত। তার কথায়, 'আমি আমার বাচ্চাকে খাওয়াচ্ছি। এখন ডায়েট মেনে চলার কোনো প্রশ্নই ওঠে না।' 

নুসরাতকে প্রশ্ন করা হয়েছিল মাতৃত্বের পরের শারিরীক পরিবর্তন নিয়েও। হাসতে হাসতে নায়িকা উত্তর দিয়েছিলেন, এইসব ভাবলে তিনি মাতৃত্বকে উপভোগই করতে পারবেন না। আর তাই এইসব ভাবা তিনি ছেড়ে দিয়েছেন। অতএব স্পষ্ট, আপাতত ছোট্ট ঈশানই নুসরাতের ধ্যানজ্ঞান। এই মুহূর্তে কোনো বড় কাজে হাত দেবেন না বলেও জানিয়েছেন তিনি।

নুসরাতের অন্তঃসত্ত্বা হওয়ার খবর প্রকাশ্যে আসার পরেই তার সন্তানের পিতৃপরিচয় সরাসরি অস্বীকার করেন তারকার একদা ‘সহবাস-সঙ্গী’ নিখিল জৈন। সেই সময়েই তিনি আনন্দবাজার অনলাইনকে জানিয়েছিলেন, গত ছ’মাসেরও বেশি সময় তিনি আর নুসরাত বিচ্ছিন্ন। 


এদিকে সম্প্রতি এক সাক্ষাৎকারে যশ জানিয়েছেন, তিনি আর নুসরাত দুইজনে মিলেই ছেলের নাম রেখেছেন ঈশান। সেই নামের আদ্যক্ষরও ইংরেজি অক্ষর ‘ওয়াই’ দিয়ে শুরু। নামকরণ জানার পরেই ঈশানের মা-বাবা যে ‘যশরত’ সে বিষয়ে অনেকটাই নিশ্চিত হয়ে যান দুই পক্ষের সমস্ত অনুরাগী।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //