আগামী মাসেই কাজে ফিরছেন নুসরাত

অক্টোবর মাসেই কাজে ফিরছেন নুসরাত জাহান। পরিচালক সুদেষ্ণা রায় ও অভিজিৎ গুহর আগামী ছবি ‘জয় কালী কলকাত্তেওয়ালি’তে ‘রাকা’ চরিত্রে দেখা যাবে তাকে। প্রথম দিনের শ্যুটিং হবে রাজারহাটে। 

আনন্দবাজার পত্রিকা অনলাইনকে সুদেষ্ণা জানিয়েছেন, নুসরাতের কাছে একটু ভয়ে ভয়েই গিয়েছিলাম। ছেলেকে রেখে এখন কাজ করতে পারবে কিনা বা শারীরিক ভাবে কতটা তরতাজা, এই নিয়ে দ্বিধা ছিলই। কিন্তু সামনাসামনি দেখে অবাক হয়েছি। মাত্র এক মাসে প্রায় আগের মতোই ছিপছিপে তিনি!

তিনি আরো দাবি করেন, ঠিক দশভূজার মতোই একসঙ্গে ছেলে, নিজের পেশা, সংসার সব সামলাচ্ছেন।


নতুন ছবিকে ঘিরে আরো চমক রয়েছে। নুসরাতের বিপরীতে দেখা যাবে সোহম চক্রবর্তীকে। সোহম-নুসরাত এর আগে রবি কিনাগি পরিচালিত ‘জামাই ৪২০’ ছবিতে পর্দা ভাগ করে নিলেও সম্ভবত প্রথম জুটি বাঁধছেন সুদেষ্ণা-অভিজিতের ছবিতে। রাজনীতির দুনিয়াতেও মিল রয়েছে তাদের। 

নুসরাতের ছবির তালিকা বলছে ২০১৮ থেকে সচেতনভাবেই বেছে বেছে অন্য ধারার ছবি করছেন তিনি। তালিকায় রয়েছে, ‘ক্রিসক্রস’, ‘অসুর’, ‘এসওএস কলকাতা’, ‘ডিকশনারি’র মতো ছবি। 


সুদেষ্ণার দাবি, ‘রাকা’ও তথাকথিত নায়িকাসুলভ চরিত্র নয়। এখানে নুসরত এই প্রজন্মের প্রতিনিধি। যে একা থাকে। নাচ শিখিয়ে উপার্জন করে। ছবির নায়ক সোহমকে ঠিক পথের দিশা দেখায়। এর জন্য তাকে অনেক সমস্যার মুখোমুখি হতে হবে। লড়াই করতে হবে। 

নুসরাত কি তা হলে অ্যাকশনেও অংশ নেবেন? পরিচালক জানিয়েছেন, সরাসরি অ্যাকশন না করলেও চুপচাপ বসে থাকবেন না অভিনেত্রী। দরকারে নিজেকে নিজেই রক্ষা করে নেবেন। 


কেমন চেহারা হবে ‘এসওএস কলকাতা’র ‘আমান্ডা’র? আধুনিক কিন্তু উগ্র নয়, দাবি সুদেষ্ণার। তাকে স্কার্ট-স্প্যাগেটি বা কুর্তা-ট্রাউজারে দেখা যাবে। সারা ছবিতেই হাল্কা সাজ থাকবে নুসরতের। যাতে একইসঙ্গে স্নিগ্ধ অথচ সুন্দর দেখতে লাগে রাকাকে।

এছাড়াও ছবি থাকছেন- কাঞ্চন মল্লিক, সুস্মিতা চট্টোপাধ্যায়, সোমরাজ মাইতি, অনির্বাণ চক্রবর্তী, সুদীপ মুখোপাধ্যায়, প্রিয়াঙ্কা রতি পাল, সুমিত সমাদ্দার, বুদ্ধদেব ভট্টাচার্য ও চিত্রনাট্যকার পদ্মনাভ দাশগুপ্ত। ছবির চিত্রনাট্যও লিখেছেন পদ্মনাভ। 


গানের দায়িত্বে স্যাভি। একটি গান গেয়েছেন অর্ক মুখোপাধ্যায়। এছাড়াও শোনা যাবে- আকৃতি কক্কর, আরমান মালিক, নিকিতা গান্ধী, নাকাজ আলির কণ্ঠ। ‘জয় কালী কলকাত্তেওয়ালি’ সম্ভবত আগামী বছর মুক্তি পাবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //