গরুপাচার কাণ্ডে তলব, হাজিরা দিতে সিবিআই অফিসে দেব

গরু পাচারকাণ্ডে জিজ্ঞাসাবাদের জন্য টালিউড অভিনেতা দেব তথা দীপক অধিকারীকে তলব করেছে ভারতের কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা (সিবিআই)। আজ মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) সকালে ১০টা ৫৫ মিনিট নাগাদ সিবিআই দফতর নিজাম প্যালেসে যান তিনি।

সিবিআই সূত্রে খবর, গরুপাচার কাণ্ডে বেশ কয়েকজন সাক্ষীকে জিজ্ঞেস করে দেবের নাম উঠে এসেছে। বেশ কিছু নথিতেও দেবের নাম পাওয়া গেছে। তাই দেবকে জিজ্ঞাসাবাদ করার সিদ্ধান্ত নেন তদন্তকারী অফিসাররা। দেবকে জিজ্ঞাস করে গরুপাচার কাণ্ডে বেশ কিছু তথ্য জানতে চাইছে সিবিআই। গরুপাচার কাণ্ডের মূল অভিযুক্ত এনামুল হকের সঙ্গে তার কোনও আর্থিক লেনদেন হয়েছিল কিনা, তাও খতিয়ে দেখতে চান তদন্তকারীরা। 

অন্যদিকে দেবের ঘনিষ্ঠ মহল সূত্রে খবর, অভিনেতা ও এমপি তাদের জানিয়েছেন যে, তিনি কোনও অন্যায় করেননি। তাই কলকাতায় যখন তিনি আছেন, তখন সময় চাইবেন না। আজই সিবিআই অফিসে হাজিরা দেবেন বলে ঘনিষ্ঠ মহলে জানিয়েছিলেন দেব।   

পশ্চিমবঙ্গের ঘাটাল কেন্দ্রের তৃণমূল এমপি দেবকে গরুপাচার মামলায় গত ৯ ফেব্রুয়ারি নোটিস পাঠায় সিবিআই। 

প্রশ্ন উঠেছে কেন দেবকে তলব করল সিবিআই, কীভাবে এই মামলার সঙ্গে জড়ালো তার নাম? সিবিআই সূত্রে খবর, সাক্ষী হিসাবেই তাকে তলব করেছে সিবিআই। গরুপাচার মামলায় তদন্তে নেমে সিবিআইয়ের সামনে উঠে আসে এমন কিছু তথ্য, যেখানে দেখা যায় যে ঘাটাল হাইওয়ে দিয়ে সক্রিয় ছিল এই চক্র। 

সেই সূত্র ধরে বেশ কয়েকজন সাক্ষীকে জিজ্ঞাসাবাদ করেই দেবের নাম উঠে আসে। তাই দেব এই বিষয়ে কী জানেন- তাকে জিজ্ঞাসাবাদ করে তার উত্তর চান তদন্তকারী অফিসাররা। 

গরুপাচার কাণ্ডে এর আগে বেশ কয়েকজন পুলিস কর্মকর্তা ও ইন্সপেক্টরকেও জিজ্ঞাসাবাদ করেছেন তদন্তকারী অফিসাররা। সতীশ নামে বিএসএফের এক কম্যান্ডিং অফিসারকে গ্রেফতারও করা হয়েছে। গ্রেফতার করা হয়েছিল মূল অভিযুক্ত এনামুল হককেও। জানুয়ারির শেষে তাকে জামিন দেয় সুপ্রিম কোর্ট।  

ইতিমধ্যেই গরু পাচার মামলায় তলব করে সশরীরে হাজিরা দেওয়ার জন্য দ্বিতীয়বার নোটিস পাঠানো হয়েছে তৃণমূলের বীরভূম জেলা সভাপতি অনুব্রত মন্ডলকেও। -জি নিউজ

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //