বিতর্কে তৃণা সাহা

কলকাতার ছোটপর্দার জনপ্রিয় মুখ তৃণা সাহা। ওয়েব সিরিজ এবং বড়পর্দাতেও নিজের পাকাপাকি জায়গা করার জন্য মন দিয়েছিলেন। অরিন্দম শীল পরিচালিতইস্কাবনের বিবিছবিতে কাজ করেছেন গ্ল্যামারকন্যা। এছাড়া রিয়েল লাইফ বর নীল ভট্টাচার্যের সঙ্গে সৌম্যজিৎ আদকের ছবিতেও কাজ করবেন বলে শোনা যাচ্ছে।

এই একাধিক সিরিজ এবং ছবির পাশাপাশি তার কাজের তালিকায় ছিল ক্যামেলিয়া প্রোডাকশন হাউসেরমাতঙ্গীসিরিজ। আর সেখানেই বাধল গোল। মেকআপ আর্টিস্ট আর ভ্যান নিয়ে সোহিনী-তৃণার মনোমালিন্যের সূত্রপাত। শোনা যাচ্ছে, তৃণা নাকি দাবি করেছিলেন তারও সোহিনীর মতো আলাদা ব্যবস্থা চাই। সোহিনীর ব্যক্তিগত যে মেকআপ হেয়ার স্টাইল টিম, তারা বছরখানেক ধরেই সবখানে অভিনেত্রীর সঙ্গে থাকেন।মাতঙ্গী সেটেও হাজির ছিলেন তারা। সেটা দেখেই প্রযোজনা প্রতিষ্ঠানের কাছে আলাদা মেকআপ টিমের বায়না ধরেন টেলিপর্দার জনপ্রিয় অভিনেত্রী।

তবে কেবলমাতঙ্গীনয়, ‘গভীর জলের ফিশসিরিজের শুটিংয়ের সময়ও নাকি তৃণার ব্যবহারে ক্ষুব্ধ হন অনেকেই। সেই ঝামেলাও অনেক বড় রূপ ধারণ করেছিল।

এদিকে ঘটনার পরমাতঙ্গীথেকে তৃণার বাদ পড়ার খবরও শোনা গিয়েছে। তবে ঘটনার পর থেকে চুপই ছিলেন সোহিনী তৃণা। অবশেষে এই ঘটনায় মুখ খুললেন অভিযুক্ত তৃণা সাহা।

তিনি জানান, ‘প্রথমে ভেবেছিলাম যা ঘটেছে তা নিজেদের মধ্যেই থাকুক। এখন দেখছি আমার চুপ থাকার সুবিধা নিচ্ছেন অন্যরা।  বিভিন্ন সংবাদ মাধ্যমের খবরে আমাকে ভিলেন বানানো হচ্ছে।সোহিনীর সঙ্গে এই সমস্যার কারণেই নাকি এখন ইন্ডাস্ট্রির বহু পরিচালক এবং প্রযোজক তৃণাকে নিজেদের প্রজেক্টে নেওয়ার আগে দুবার ভাবছেন। এমনটাই টলি পাড়ার অন্দরে কান রাখলে শোনা যাচ্ছে।

ক্যামেলিয়া প্রোডাকশন হাউসের সঙ্গে ঝামেলা মেটাতে চাইলেও এই প্রযোজনা সংস্থা কিন্তু তাকে ছাড়াই কাজ শুরু করে দিয়েছে। ঝামেলা প্রসঙ্গে ক্যামেলিয়া প্রোডাকশনের অন্যতম মাথা অভিনেতা রুদ্রনীল ঘোষ জানিয়েছেন, ‘কোনো বিষয়ে কারও খারাপ লাগতে পারে, মন খারাপ হতে পারে কিন্তু তার জন্য গোটা ফ্লোর ভুগবে কেন? উনি আমাদের বন্ধু। পরে উনি ক্ষমাও চেয়েছেন। কিন্তু ক্ষমা চাইলেই কি সব হয়? সব ক্ষতিপূরণ দেওয়া যায়? আমি জানি ওর মতো সৎ সাহস হয়তো অনেকেরই নেই, তার জন্য আনন্দিতও। কিন্তু গোটা ফ্লোরকে এই জন্য ভুগতে হয়েছে।অন্যদিকে তৃণার সাফ বক্তব্য, নেতিবাচক পরিস্থিতিতে কাজ করা যায় না। তৃণার জন্য আর্থিক ক্ষতির যে অভিযোগ উঠেছে, সে বিষয়ে তার বক্তব্য তিনি অ্যাডভান্সের টাকা ফেরত দিতে চেয়েছিলেন। তবে নেওয়া হয়নি। বলা হয় ওটা তার তিন দিনের পারিশ্রমিক।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //