পাকিস্তানে বাংলাদেশের সিনেমা

গেল দুই বছর বাংলাদেশের সিনেমা বিভিন্ন দেশে বেশ প্রশংসা কুড়াচ্ছে। এবার সে ধারাবাহিকতায় বাংলাদেশের সিনেমা পাকিস্তানে মুক্তি পেল। পাকিস্তানের প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে বাংলাদেশের সিনেমা ‘মোনা : জ্বীন-২’। 

চলতি সপ্তাহে দেশটির ২৪টি সিনেমা হলে এটি মুক্তি পেয়েছে। এটাই প্রথম বাংলাদেশের চলচ্চিত্র যেটা বাংলাদেশ স্বাধীন হওয়ার পর পাকিস্তানে মুক্তি পেয়েছে। 

কেন পাকিস্তানের বাজারকে টার্গেট করা হলো? জানতে চাইলে এই সিনেমার প্রযোজক আবদুল আজিজ বলেন, ‘আমরা এর আগে মালয়েশিয়া, ইন্দোনেশিয়ায় ছবি মুক্তি দিয়েছি। বিপুল সাড়া পেয়েছি। বলা যায়, মুসলিম দেশে আমার ছবি ভালো চলে। পাকিস্তান মুসলিম দেশ, সে হিসেবে আমরা এবার সেখানে যাওয়ার চেষ্টা করছি।’

‘মোনা : জ্বীন-২’ সিনেমায় গুরুত্বপূর্ণ একটি চরিত্রে অভিনয় করেছেন প্রয়াত অভিনেতা আহমেদ রুবেল। এতে আরও অভিনয় করেছেন তারিক আনাম খান, দীপা খন্দকার, সামিনা বাসার, সুপ্রভাত প্রমুখ। পরিচালনা করেছেন কামরুজ্জামান রোমান। 

সিনেমায় উঠে এসেছে জামালপুরের একটি গ্রামের গল্প। সেখানে এক ব্যক্তির বাড়িতে ‘অদৃশ্য’ কিছুর উৎপাত। ফলে বাড়ির মালিক সেই বাড়ি ছেড়ে দেন। পরবর্তী সময়ে বাড়িটি একটি শিক্ষা প্রতিষ্ঠানের জন্য ভাড়া দেন। একসময় ছাত্র ও শিক্ষকরাও সেই বাড়িটি ছেড়ে দেন পরিস্থিতির শিকার হয়ে। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //