দুর্নীতির মামলায় ইডির জেরার মুখে ঋতুপর্ণা

ইনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) দফতরে হাজির হয়েছেন অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত। এর আগে রেশন দুর্নীতি মামলায় তদন্তের জন্য অভিনেত্রীকে তলব করেছিল ইডি।

কিন্তু সেই তলবে সাড়া না দিলেও বুধবার (১৯ জুন) তিনি কলকাতার সল্টলেকের সিজিও কমপ্লেক্সে ইডির দফতরে হাজির হন। দুপুর ১টা নাগাদ আইনজীবীকে সঙ্গে নিয়ে ঢুকে যান সিজিও কমপ্লেক্সের ভেতরে।

বুধবার অভিনেত্রীর আসার অনেক আগেই তার হিসাবরক্ষক কাগজপত্র নিয়ে পৌঁছে গিয়েছিলেন সিজিওতে। অভিনেত্রীও যে ইডির ডাকে সাড়া দিয়ে সিজিওতে আসছেন, তা জানা গিয়েছিল তখনই। তিনি আসার পর তাকে সাংবাদিকেরা ঘিরে ধরে নানা প্রশ্নের উত্তর জানতে চাইলে অভিনেত্রী বলেন, ‘আগে যাই...’!

জানা গেছে, রেশন দুর্নীতি মামলায় গ্রেপ্তার হওয়া এক অভিযুক্তের সঙ্গে ঋতুপর্ণার আর্থিক লেনদেনের তথ্য হাতে এসেছে তদন্তকারীদের, এমনটাই জানিয়েছে ইডির সূত্র। যদিও আনুষ্ঠানিক ভাবে এই বিষয়ে মুখ খুলতে নারাজ এনফোর্সমেন্ট ডিরেক্টরেট।

জানা যাচ্ছে, অভিযুক্তের সঙ্গে প্রায় কোটির অংকে আর্থিক লেনদেন হয়েছে একটি সংস্থার, সেই সংস্থার প্রোপ্রাইটর হিসাবে নাম রয়েছে অভিনেত্রীর।  

অর্থলগ্নি সংস্থা রোজভ্যালির আর্থিক নয়-ছয়ের মামলায় নাম জড়িয়ে পড়েছিল টলিউড অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্তর। ২০১৯ সালে রোজভ্যালি মামলায় তাকে তলব করেছিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। তখন ইডির তদন্তকারীদের জিজ্ঞাসাবাদের মুখোমুখি হয়েছিলেন ঋতুপর্ণা।

এবারও তার জিজ্ঞাসাবাদের মুখোমুখি হতে কোনও আপত্তি নেই শুরুতেই জানিয়েছিলেন অভিনেত্রী। তবে সেই সময় যুক্তরাষ্ট্রে থাকায় জেরার মুখোমুখি হতে পারেননি।  

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //