শীর্ষ পাঁচ ব্যক্তির পছন্দের ঘড়ির ব্র্যান্ড

ঘড়িতে ব্যক্তির ব্যক্তিত্ব ফুটে ওঠে। সেই সাথে প্রকাশ পায় রুচি। পৃথিবীর জনপ্রিয় ও বিখ্যাত ব্যক্তিরা হাতে বিভিন্ন ব্র্যান্ডের ঘড়ি পরেন। তারা মার্জিত ও সুন্দর খোঁজেন সবসময়। তাই বেছে নেন উন্নত ও ভালো মানের যেকোনো জিনিস। 

বিলগেটস, জেফ বেজোসসহ বিশ্বের শীর্ষস্থানীয় ব্যবসায়ী বা কর্মীরা কোন ব্র্যান্ডের ঘড়ি পরেন তা পাঠকদের জন্য তুলে ধরা হলো:

বিল গেটস

মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা বিল গেটস। মাত্র ৩১ বছর বয়সে বিলিয়নিয়ার হয়েছেন। একাধিকবার তিনি শীর্ষ ধনী ব্যক্তির তালিকায় ছিলেন।

বর্তমানে তার সম্পদের পরিমাণ ১১০ কোটি বিলিয়ন ডলার। তবু চকচকে দামি জিনিসের প্রতি তার আকর্ষণ নেই। তাই তিনি ক্যাসিও ব্র্যান্ডের ঘড়ি পরেন। ঘড়িটির দাম ৭০ ডলারের (৫ হাজার ৮৮০ টাকা) কাছাকাছি।

টিম কুক

২০১১ সাল থেকে ট্রিলিয়ন ডলারের কোম্পানি অ্যাপলে সিইওর দায়িত্ব পালন করছেন টিম কুক। তার আগে স্টিভ জবসের অ্যাপেলে চিফ অপারেটিং অফিসার ছিলেন তিনি।

টিম কুক অ্যাপেল ওয়াচ পরেন। সর্বশেষ অ্যাপল ওয়াচ ৫ মডেলের দাম শুরু হয়েছে ৩৯৯ ডলার (৩৩ হাজার ৫৬০ টাকা) থেকে।

জেফ বেজস

২০১৭ সালে বিশ্বের শীর্ষ ধনীর তালিকায় ছিলেন ই-কমার্স সাইট অ্যামাজনের প্রতিষ্ঠাতা ও সিইও জেফ বেজস। সম্প্রতি ব্লুমবার্গের প্রকাশিত তালিকায় তার অবস্থান দ্বিতীয়। বর্তমানে তার সম্পদের পরিমাণ ১০৯ বিলিয়ন ডলার। 

শীর্ষ ধনী বেজসের সংগ্রহে অসংখ্য ঘড়ি থাকবে এটাই স্বাভাবিক। তবে বেশ কয়েক বার তার হাতে ইউলিসি নরডিন ডুয়েল টাইম ২৩৩-৮৮-৭ দেখা গেছে। মডেলটির দাম ১২ হাজার ৯০০ ডলার (১০ লাখ ৮৩ হাজার ৬০০ টাকা)।

সত্য নাদেলা

দীর্ঘ ২৫ বছর ধরে তিনি মাইক্রোসফটে কাজ করছেন। ২০১৪ সালে সিইও হওয়ার আগে তিনি মাইক্রোসফটের ক্লাউড ও এন্টারপ্রাইজ গ্রুপের ভাইস প্রেসিডেন্ট ছিলেন। 

সম্প্রতি এক ছবিতে তার হাতে ব্রাইটলিং কল্ট ব্র্যান্ডের একটি ঘড়ি দেখা গেছে। ঘড়িটির দাম ৩ হাজার ৬২০ ডলারের (৩ লাখ টাকা) কাছাকাছি।

দারা খশরুশাহী

দারা খশরুশাহী ছিলেন ট্রাভেল কোম্পানি এক্সপেডিয়ার সিইও। ২০১৭ সালে সহ-প্রতিষ্ঠাতা ট্রাভিস কালানিক পদত্যাগ করলে সিইওর দায়িত্ব নেন তিনি।

এক ছবিতে খশরুশাহীর হাতে দেখা গেছে শোফার্ড মিল মিগলিয়া ১৬/৮৯৯৭। বাজারে এই মডেলের ঘড়ির দাম ৬ হাজার ৮০০ ডলার (৫ লাখ ৭১ হাজার টাকা)।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //