ভারতে ১০ লাখ চাকরি সৃষ্টির প্রতিশ্রুতি বেজোসের

প্রযুক্তি, অবকাঠামো ও লজিস্টিকস নেটওয়ার্কের মাধ্যমে আগামী পাঁচ বছরের মধ্যে ভারতে দশ লাখ কর্মসংস্থান সৃষ্টি করার প্রতিশ্রুতি দিয়েছেন অ্যামাজনের প্রধান জেফ বেজোস।

হিন্দুস্তান টাইমসের খবরে বলা হয়েছে, অ্যামাজনের প্রধান জেফ বেজস বুধবার ভারতে ১ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগের ঘোষণা দিয়েছেন।

ভারতের ক্ষুদ্র ও মাঝারি ব্যবসায়ীদের অনলাইনে নিয়ে আসা এবং ২০২৫ সালের মধ্যে ১০ বিলিয়ন ডলার রফতানির লক্ষ্যে এই বিনিয়োগ করা হবে।

বেজোস বলেন, ‘ভারতে আগামী পাঁচ বছরে দশ লাখ কর্মসংস্থান সৃষ্টির জন্য আমার বিনিয়োগ করছি। আমাদের কর্মীদের বড় ধরনের অবদান, ছোট ব্যবসায়ী অংশীদারদের অসাধারণ সৃজনশীলতা ও ক্রেতাদের অসামান্য আগ্রহ আমরা দেখেছি। সামনে যা আছে তা নিয়ে আমরা দারুণ আশাবাদী।

তিন দিন ভারত সফর শেষে শুক্রবার এক চিঠিতে অ্যামাজন প্রধান লিখেছেন, ‘যতোবার ভারতে আসি, নতুন করে সব কিছু ভালো লাগে। এদেশের মানুষের আছে অসীম এনার্জি, উদ্ভাবনী শক্তি ও জেদ। তা দেখে আমি অনুপ্রাণিত হই।

ভারত সরকারের সঙ্গে কিছুদিন ধরেই অ্যামাজন এবং তার প্রতিদ্বন্দ্বী ফ্লিপকার্টের সম্পর্ক ভাল যাচ্ছে না। অভিযোগ রয়েছে, অ্যামাজনের মতো সংস্থা পণ্য বিক্রির ক্ষেত্রে শত শত কোটি ডলার ছাড় দেয়। তাতে ভারতীয় ব্যবসায়ীদের ক্ষতি হচ্ছে। কেন্দ্রীয় শিল্প ও বাণিজ্যমন্ত্রী পীযূষ গয়ালও বলেছেন, এই অভিযোগ উড়িয়ে দেওয়ার মতো নয়। ব্যাপারটা সত্যিই উদ্বেগজনক।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //