ম্যাসেঞ্জারে ম্যাসেজ সিন অপশন বন্ধ করা উপায়

ম্যাসেঞ্জারে একটার পর একটা ম্যাসেজ আসাটা বেশ ঝামেলার বিষয় অনেকেরই জন্য। কারণ ম্যাসেজ সিন হয়ে গেলে তাকে আর ইগনোর করা সম্ভব হয় না। তাই আপনি যদি ম্যাসেঞ্জারে সিন অপশনটি বন্ধ রাখেন, তাহলে এধরনের সমস্যা এড়ানো সম্ভব।  

অ্যান্ড্রয়েড ফোনের ক্ষেত্রে ফোনের টপ বার ড্র্যাগ ডাউন করে অ্যারোপ্লেন আইকনে ক্লিক করে ফ্লাইট মোড অ্যাক্টিভেট করতে হবে। ড্রপ ডাউন মেনুতে অপশনটি না পেলে সেটিংসে যেতে হবে। সেখানেই পাওয়া যাবে ফ্লাইট মোড অপশন।

আইফোনের ক্ষেত্রে সিন অপশন বন্ধ করতে সেটিংসে গিয়ে অ্যারোপ্লেন আইকনে ক্লিক করে ফ্লাইট মোড অ্যাক্টিভেট করতে হবে। ফ্লাইট মোড অ্যাক্টিভেট করা অবস্থায় ম্যাসেঞ্জারে গিয়ে ম্যাসেজ পড়ুন। প্রেরণকারী টেরও পাবেন না।

ক্রোম বাউজারের ক্ষেত্রে গুগলের সার্চ বারে গিয়ে আনসিন ফর ফেসবুক লিখে সার্চ দিতে হবে। এরপর ‘আনসিন ফর ফেসবুক-ক্রোম ওয়েব স্টোর’ লেখা সার্চ রেজাল্টটিতে ক্লিক করুন।

অ্যাড টু ক্রোম বাটনে ক্লিক করে এক্সটেনশনটি ইনস্টল করে নিন। এক্সটেনশনটি ইনস্টল করার পর উপরে সার্চ বারের ডান দিকে একটি নীল রঙের আইকন দেখা যাবে। এখানে ক্লিক করে ম্যাসেঞ্জারের সিন অপশন বন্ধ করাসহ বিভিন্ন সেটিংসে পরিবর্তন আনা যাবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //