আইফোন ১২ আসতে পারে ১৩ অক্টোবর

অ্যাপলপ্রেমীদের নতুন আইফোনের প্রতীক্ষার অবসান হতে পারে আগামী ১৩ অক্টোবর। ওই দিন আইফোন ১২ সিরিজের নতুন স্মার্টফোন উন্মুক্ত করতে পারে যুক্তরাষ্ট্রের টেক জায়ান্ট অ্যাপল। 

প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট অ্যাপল ইনসাইডারের এক প্রতিবেদনে বলা হয়েছে, ১৩ অক্টোবর নতুন আইফোন ঘোষণার পর ১৬ অক্টোবর থেকে এর আগাম ফরমাশ নেয়া শুরু হতে পারে।

১৩ অক্টোবর যেসব আইফোন বাজারে আনা হবে সবগুলোতেই ৫জি নেটওয়ার্ক সুবিধা থাকবে। এদিকে এর আগে প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইটের প্রতিবেদনে বলা হয়, ১২ অক্টোবর আইফোন ১২ আসতে পারে।

মাইড্রাইভার্সের এক প্রতিবেদনে নতুন আইফোনের সম্ভাব্য দাম সম্পর্কে পূর্বাভাস দেয়া হয়। এতে বলা হয়, আইফোন ১২-এর দাম শুরু হতে পারে ৬৪৯ মার্কিন ডলার থেকে। আইফোন ১১ যে ৬৯৯ মার্কিন ডলার দামে বিক্রি হয়েছিল তার তুলনায় আইফোন ১২ কম দামে বাজারে পাওয়া যাবে। এর বাইরে আইফোনের অন্য সংস্করণগুলোর দাম হতে পারে যথাক্রমে ৬৯৯, ৭৪৯, ৯৯৯ ও ১০৯৯ মার্কিন ডলার।

এবছর অ্যাপল আইফোন ১২-এর চারটি মডেল বাজারের আসার কথা। এগুলোর ডিসপ্লের আকৃতি যথাক্রমে ৫.৪ ইঞ্চি, ৬.১ ইঞ্চি ও ৬.৭ ইঞ্চি। এর মধ্যে ৫.৪ ইঞ্চি, ৬.১ ইঞ্চি দুটোর মডেল হবে আইফোন ১২ ও আইফোন ১২ ম্যাক্স এবং ৬.১ ইঞ্চি ও ৬.৭ ইঞ্চি ডিসপ্লের মডেল হবে আইফোন ১২ প্রো ও আইফোন ১২ প্রো ম্যাক্স। 

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

© 2020 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh