ইউটিউবের সিইওকে লিগ্যাল নোটিশ

আপত্তিকর ভিডিও কনটেন্ট সম্প্রচারের অভিযোগ এনে যুক্তরাষ্ট্রের অনলাইন ভিডিও-শেয়ারিং প্ল্যাটফর্ম ইউটিউবের প্রধান নির্বাহীকে আইনি নোটিশ দিয়েছেন বিমানবাহিনীর সাবেক কর্মকর্তা ও একুশে টিভির সাবেক পরিচালক ড. জাহিদুল ইসলাম।

ইউটিউবে ‘১৫ মিনিট’ অনুষ্ঠানে সাংবাদিক ইলিয়াস হোসাইন তার বিরুদ্ধে আপত্তিকর ভিডিও প্রচারের অভিযোগ এনে এ নোটিশ দেয়া হয়। ৩০ দিনের মধ্যে এ বিষয়ে ব্যবস্থা না নিলে ৫০ লাখ ইউএস ডলারের ক্ষতিপূরণ চেয়ে মামলা করা হবে বলা হয়েছে।

গতকাল সোমবার (১৬ নভেম্বর) জাহিদুল ইসলামের পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী সাফায়েত হোসেন সজিব যুক্তরাষ্ট্রে ইউটিউবের প্রধানের ঠিকানায় এ নোটিশ পাঠান।

পরে সজিব বলেন, ইউটিউব চ্যানেলে ‘১৫ মিনিট’ এর উপস্থাপক ইলিয়াস হোসাইন ১২ সেপ্টেম্বর ড. জাহিদুল ইসলামকে নিয়ে উদ্দেশ্যেমূলক মিথ্যা, বানোয়াট ও আপত্তিকর ভিডিও সম্প্রচার করে সামাজিকভাবে তার মানহানি ঘটায়। আব্দুস সালাম কুটির পক্ষাবলম্বন করে ভিডিও সম্প্রচার করে জাহিদুল ইসলামকে সামাজিকভাবে হেয়-প্রতিপন্ন করার দুরভিসন্ধি নিয়ে অপূরণীয় ক্ষতিসাধন করে। এর আনুমানিক মূল্য ৫০ লাখ ইউএস ডলার।

তিনি বলেন, এ নিউজ সম্প্রচারের প্রতিবাদ জানিয়ে ইউটিউবের সিইও বরাবরে ১৯ সেপ্টেম্বর ও ১৮ অক্টোবর দুটি চিঠি পাঠানো হলেও কর্তৃপক্ষ কোনো ব্যবস্থা নেয়নি। এ কারণে নোটিশ দেয়া হয়।

নোটিশ প্রাপ্তির ৩০ দিনের মধ্যে ‘১৫ মিনিট’ এর কার্যক্রম বন্ধ করাসহ সন্তোষজনক জবাব না পেলে ৫০ লাখ ইউএস ডলারের ক্ষতিপূরণ মামলা করা হবে।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh