ট্রাম্প সমর্থক ৭০ হাজার অ্যাকাউন্ট বন্ধ করলো টুইটার

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের উগ্র সমর্থক ৭০ হাজারেরও বেশি অ্যাকাউন্ট সাময়িকভাবে বন্ধ করে দিয়েছে সামাজিক যোগাযোগমাধ্যম টুইটার।

ট্রাম্পের উগ্রবাদী সমর্থক কিউঅ্যাননের সাথে জড়িত থাকায় তাদের এ অ্যাকাউন্ট বন্ধ করা হয়। গতকাল সোমবার (১১ জানুয়ারি) টুইটার এ ঘোষণা দিয়েছে।

ব্লগপোস্টে টুইটার বলেছে, তারা গত শুক্রবার বিকেল থেকে কিউঅ্যাননের বার্তা শেয়ার করায় কয়েক হাজার অ্যাকাউন্ট স্থায়ীভাবে বন্ধ করা শুরু করে। গত সপ্তাহে ওয়াশিংটন ডিসিতে ট্রাম্প সমর্থকদের সহিংস হামলার ঘটনা ও পরবর্তীতে আরো বিপদের আশঙ্কায় এমন সিদ্ধান্ত নিয়েছে টুইটার।

সংস্থাটি বলেছে, শুক্রবার থেকে ৭০ হাজারেরও বেশি অ্যাকাউন্ট টুইটার বন্ধ করা শুরু হয়েছে। এগুলোর মধ্যে এক ব্যক্তি অনেক অ্যাকাউন্ট পরিচালনা করে- এমন অ্যাকাউন্টও ছিল।

এর আগে গত ৮ জানুয়ারি ট্রাম্পের টুইটার অ্যাকাউন্ট স্থায়ীভাবে বন্ধ করার ঘোষণা দেয়া হয়। তখন টুইটার কর্তৃপক্ষ জানিয়েছিল, কয়েকদিন ধরে ট্রাম্পের করা টুইটগুলো গভীরভাবে পর্যবেক্ষণ করেই অ্যাকাউন্ট বন্ধের এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। 

এরআগে ফেসবুক ট্রাম্পকে অনির্দিষ্ট সময়ের জন্য নিষিদ্ধ করে। জনপ্রিয় গেমিং প্ল্যাটফর্ম টুইস্ট ট্রাম্পকে অনির্দিষ্টকালের জন্য নিষিদ্ধ করেছে। এই চ্যানেল ব্যবহার করে তিনি তার সমাবেশ সম্প্রচার করতেন। স্ন্যাপচ্যাট থেকেও নিষিদ্ধ তিনি। ট্রাম্পের মেমোরিবিলিয়া বিক্রি করে এমন দুইটি অনলাইন স্টোরকে এ সপ্তাহে নিষিদ্ধ করেছে ই-কর্মাস কোম্পানি শপিফাই। -এএফপি

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh