ডাউনলোড গতিতে নতুন রেকর্ড স্যামসাংয়ের

উন্নত টেলিযোগাযোগ প্রযুক্তি ব্যবহার করে সবচেয়ে বেশি ডাউনলোড গতি পাওয়ার দাবি করেছে স্যামসাং। এই প্রযুক্তিতে ৫জি ও ৪জি উভয় এলটিই বেজ স্টেশন ব্যবহার করেছে তারা।

প্রযুক্তি সাইট সিনেটের এক প্রতিবেদনে বলেছে, দক্ষিণ কোরিয়ার রাজধানী সিউলের দক্ষিণের অঞ্চলে সুওনে চালানো পরীক্ষায় সেকেন্ডে ৫.২৩ গিগাবিটস ডাউনলোড গতি পেয়েছে স্যামসাং।

প্রতিষ্ঠানটির দাবি, এই গতিতে গ্যালাক্সি এস২০ প্লাস স্মার্টফোন দিয়ে ছয় সেকেন্ডে একটি ফুল এইচডি সিনেমা ডাউনলোড করা যাবে। এতে ব্যবহার করা হয়েছে ই-ইউটিআরএএন নিউ রেডিও ডুয়াল কানেক্টিভিটি (এন-ডিসি) প্রযুক্তি। ইএন-ডিসি প্রযুক্তি মোবাইল অপারেটরদের ৫জি গতি পেতে ও ৪জি থেকে গতি বাড়িয়ে তুলতে সহায়তা করে।

স্যামসাং জানিয়েছে, তারা এমএমওয়েভ-এ ৪০ মেগাহার্টজ ৪জি ফ্রিকোয়েন্সি ও আটশ' মেগাহার্টজ ৫জি ফ্রিকোয়েন্সি একত্র করতে সক্ষম হয়েছে।

গত বছর প্রতিষ্ঠানটি তাদের এমইউ-এমআইএমও প্রযুক্তি ব্যবহার করে ৪.২৫ জিবিপিএস পর্যন্ত গতি তুলতে পেরেছে। সর্বশেষ অর্জন এটিকেও ছাপিয়ে যায়।

চিপসেট ও রেডিওসহ এন্ড-টু-এন্ড ৫জি সেবা দেয়ার ক্ষেত্রে নিজেদের উপস্থিতি বাড়াতে চেষ্টা করছে দক্ষিণ কোরীয় প্রযুক্তি জায়ান্টটি। যুক্তরাষ্ট্র, কানাডা আর নিউজিল্যান্ডের মতো দেশগুলোর টেলিযোগাযোগ অপারেটর সাথে ৫জি নেটওয়ার্ক সামগ্রী সরবরাহের চুক্তি করেছে প্রতিষ্ঠানটি। -বিডিনিউজ

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //