হোয়াটসঅ্যাপে প্রাইভেসি-পলিসি গ্রহণ বাধ্যগত

প্রাইভেসি পলিসি পরিবর্তন নিয়ে নানা বিতর্কের পর তা বাস্তবায়নের তারিখ পিছিয়ে নিয়েছিল হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ। এবার সরাসরি জানালো আগামী ১৫ মে’র মধ্যে প্রাইভেসি পলিসি ব্যবহারকারীদের গ্রহণ করতেই হবে। গ্রহণ না করলে এই ম্যাসেজিং অ্যাপটি আর ব্যবহার করা যাবে না। এ বিষয়ে অ্যাপটির পক্ষ থেকে নোটিফিকেশন পাঠানো হচ্ছে ব্যবহারকারীদের।

সম্প্রতি রিপাবলিক ওয়ার্ল্ড’র এক প্রতিবেদন থেকে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

এর আগে জানানো হয়েছিল, ব্যবহারকারীদের নতুন প্রাইভেসি পলিসি ৮ ফেব্রুয়ারির মধ্যে গ্রহণ করতে হবে। সে সময় নতুন পলিসি মেনে নিলে ব্যবহারকারীদের তথ্য ফাঁস হবে, এ দাবিতে বিতর্কের মুখে পড়ে ফেসবুকের অন্তর্ভুক্ত হোয়াটসঅ্যাপ। তবে হোয়াটসঅ্যাপ বারবার তখন জানিয়েছে, ব্যবহারকারীদের ব্যক্তিগত তথ্য নিরাপদ থাকবে। কিন্তু ব্যক্তিগত তথ্যের নিরাপত্তা নিয়ে শঙ্কায় পড়ে ব্যবহারকারীরা। পরে দিনক্ষণ পেছালেও আবার নতুন করে আলোচনায় আসে নতুন প্রাইভেসি পলিসির নতুন দিনক্ষণের ঘোষণা।

উল্লেখ্য, হোয়াটসঅ্যাপ ম্যাসেজিং অ্যাপটি বিভিন্ন সময় নতুন নতুন ফিচার নিয়ে এসেছে। ব্যবহারকারীরা যেন একঘেয়ে হয়ে না পড়ে সে জন্যই তাদের এই কৌশল। সম্প্রতি জানা যাচ্ছে এখন থেকে পাঠানো ছবি নিজ থেকেই মুছে যাবে। তবে এ নিয়ে হোয়াটসঅ্যাপের পক্ষ থেকে কোনও মন্তব্য করা হয়নি।


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //