নেটফ্লিক্সের নতুন ফিচার ‘স্লিপ টাইমার’

অ্যান্ড্রয়েড স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য ‘স্লিপ টাইমার’ নামে নতুন একটি ফিচার আনছে নেটফ্লিক্স। সম্প্রতি নতুন ফিচারের পরীক্ষামূলক কার্যক্রম পরিচালনা করা হয়েছে প্রতিষ্ঠানটি। ফিচারটির মাধ্যমে গ্রাহক কতক্ষণ নেটফ্লিক্সে থাকবেন, তার সময় নির্ধারণ করতে পারবেন।

এক্ষেত্রে ১৫, ৩০ ও ৪৫ মিনিট অথবা গ্রাহক যা দেখছে তা শেষ হওয়া পর্যন্ত সময় নির্ধারণ করা যাবে। নির্দিষ্ট সময়ের পর নেটফ্লিক্স অ্যাপটি বন্ধ হয়ে যাবে। ফলে ব্যাটারির চার্জ সংরক্ষিত থাকবে এবং অটো-প্লের সমস্যা থাকবে না। আপাতত শুধু অ্যান্ড্রয়েড ডিভাইসের জন্য ফিচারটি আনার পরিকল্পনা থাকলেও, পরীক্ষামূলক কার্যক্রম সফল হলে অন্যান্য ডিভাইসের (টিভি ও ডেস্কটপসহ) জন্য ফিচারটি আনা হবে।

নেটফ্লিক্সের মুখপাত্র জানান, ফিচারের প্রাথমিক কার্যক্রম চলছে। ব্যবহারকারীদের প্রশংসা পেলে ফিচারটি বিশ্বব্যাপী ছড়িয়ে দেওয়া হবে। প্রাথমিক অবস্থায় প্রাপ্তবয়ষ্করা ফিচারটি ব্যবহার করতে পারবে, পরবর্তীতে শিশুরাও ফিচারটি ব্যবহারের সুযোগ পাবে।

‘স্লিপ টাইমার’ ফিচার প্রযুক্তি জগতে নতুন কিছু নয়। বেশ কয়েকটি অ্যাপে ফিচারটির ব্যবহার দেখা যায় যেমন- স্পটিফাই, পকেট ক্যাস্টস ও পান্ডোরা। -দ্য ভার্জ, এনগ্যাজেট 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //