চাকরি ছাড়ছেন ফেসবুকের বিজ্ঞাপন প্রধান

ক্যারোলাইন এভারসন। ছবি: লিংকডইন

ক্যারোলাইন এভারসন। ছবি: লিংকডইন

প্রতিষ্ঠান থেকে চাকরি ছাড়ছেন ফেসবুকের বিজ্ঞাপন প্রধান ক্যারোলাইন এভারসন। সম্প্রতি এ ব্যাপারে সামাজিক মাধ্যমে পোস্ট দিয়েছে ফেসবুক।

ইউরোপ, মধ্যপ্রাচ্য এবং আফ্রিকা অঞ্চলের বিজ্ঞাপন বিভাগ পরিচালনার দায়িত্বে এতোদিন ছিলেন নিকোলা মেন্ডেলসন। আট বছর ধরে ফেসবুকে কর্মরত এই কর্মী গ্লোবাল বিজনেস গ্রুপের নতুন ভারপ্রাপ্ত হিসেবে দায়িত্ব পালন করবেন।

ডিজিটাল মার্কেটিং এজেন্সি ‘ডাব্লিউপ্রোমোট’ কাজ করে অ্যাডোবি ও স্যামসাং-এর মতো ব্র্যান্ডের সঙ্গে। প্রতিষ্ঠানটির সামাজিক মাধ্যম বিভাগের প্রধান ড্যারেন ডি'আল্টোরিও বলছেন, মেন্ডেলসন এবং তার দল ফেসবুকের বিজ্ঞাপন ব্যবসায়ে নতুনত্ব আনার চ্যালেঞ্জর মুখোমুখি হবেন।

ছোট আকারের ভিডিও অ্যাপ টিকটক একদিকে কনটেন্ট নির্মাতাদের সহায়ক হয়ে উঠেছে অপরদিকে স্ন্যাপচ্যাট বিনিয়োগ করছে অগমেন্টেড রিয়েলিটি প্রযুক্তিতে। তার মতে, ফেসবুক এখনও বিজ্ঞাপন প্ল্যাটফর্ম হিসেবে শীর্ষে আছে এর বিশাল আকার এবং শ্রোতার নাগাল পাওয়ার শক্তির ওপর ভর করে।

ফলে, এভারসন চলে যাওয়ার এই সংবাদটিকে বিশ্বের বৃহত্তম সামাজিক নেটওয়ার্কের নেতৃত্বের প্রতি একটি ঝাঁকুনি হিসেবেই দেখেন তিনি।

এক ইমেইল বিবৃতিতে ফেসবুক মুখপাত্র জানিয়েছেন, ‘আমরা আশা করছি তিনি খুব সুন্দরভাবে জীবনের পরবর্তী অধ্যায়ে যাবেন। আমরা তার অবদানের জন্য কৃতজ্ঞ।’ এভারসন ফেসবুকে দশ বছরেরও বেশি সময় কাজ করেছেন, তিনি ফেসবুকের ‘গ্লোবাল বিজনেস গ্রুপ’ এর ভাইস প্রেসিডেন্টের দায়িত্বে ছিলেন।

গত গ্রীষ্মে যখন এক হাজারেরও বেশি বিজ্ঞাপনদাতা ফেসবুক বয়কটে যোগ দেন, তখন নিজ প্ল্যাটফর্মের সমালোচনাও করতে ছাড়েননি এভারসন। তিনি জানিয়েছিলেন, ফেসবুক বিদ্বেষমূলক বক্তব্য ঠেকাতে তেমন কিছু করছে না।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh