লকড প্রোফাইল থেকে ফ্রেন্ড রিকোয়েস্ট, কীভাবে দেখবেন অ্যাকাউন্ট

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

ফেসবুক হচ্ছে বিশ্বের অন্যতম জনপ্রিয় সামাজিক যোগাযোগের মাধ্যম। ফেসবুক মানেই যেহেতু বন্ধুবান্ধব, তাই এতে একাউন্ট খুলেই প্রধান কাজ হচ্ছে বন্ধু খুঁজে বের করা, তাদের ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠানো। আবার অনেকে আপনার কাছে ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠাচ্ছে। 

কিন্তু অনেকে আবার লকড্ প্রোফাইল থেকে ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠায়। অনেকের কাছেই বিষয়টি বিরক্তের কারণ হয়। যদিও কিছু সহজ উপায়েই লকড প্রোফাইল দেখে নিতে পারবেন। 

প্রোফাইলের সুরক্ষার কথা ভেবেই লকড প্রোফাইল ফিচার এনেছে ফেসবুক। এর ফলে নিজের বন্ধু ছাড়া অন্য কেউ আপনার প্রোফাইলের খুঁটিনাটি দেখতেই পারবে না। কিন্তু সমস্যার সৃষ্টি হয় যখন এমন কোনো অ্যাকাউন্ট থেকে আপনি বন্ধুত্বের রিকোয়েস্ট পান। ফ্রেন্ড রিকোয়েস্ট গ্রহণ করা নিয়ে রীতিমতো ধন্দে পড়েন ব্যবহারকারীরা। তবে মুশকিল আসান হবে সহজেই।

লকড প্রোফাইল দেখার পদ্ধতি

প্রথম পদ্ধতি : ল্যাপটপ বা ডেস্কটপে ফেসবুক খুলে লকড্ প্রোফাইলটিতে যেতে হবে। এরপর প্রোফাইল পিকচারে রাইট ক্লিক করে কপি ইমেজ অ্যাড্রেসে (Copy Image Address) ক্লিক করে তা কপি করে নিতে হবে। ব্রাউজারে নতুন উইন্ডো খুলে সেখানে কপি করা URL পেস্ট করতে হবে। এর ফলে সহজেই প্রোফাইল পিকচার দেখে নিতে পারবেন।

দ্বিতীয় পদ্ধতি: লকড্ প্রোফাইল দেখার আরো একটি পদ্ধতি রয়েছে। প্রোফাইল থেকে ইউজার নেম নিয়ে http://graph.facebook.com/username/userid/picture?width=2000&height=2000 এই লিঙ্কে যেতে হবে। ইউজার নেমের জায়গায় নাম লিখলেই প্রোফাইল পিকচার দেখা যাবে। -জিনিউজ


মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //