নতুন আইফোনে থাকছে এক টেরাবাইট স্টোরেজ

ছবি: রয়টার্স

ছবি: রয়টার্স

আইফোনের নতুন মডেল উন্মোচন করার আগেই প্রযুক্তি পণ্যের বাজারে ছড়িয়ে পড়েছে নানা গুজব। ডিভাইসটি নিয়ে প্রযুক্তি পণ্যের ভক্ত ও সমালোচকদের প্রত্যাশাও অনেক। এর মধ্যেই বাজারে শোনা যাচ্ছে নতুন গুঞ্জন, এক গিগাবাইট স্টোরেজ থাকবে আইফোনের নতুন মডেলে।

বিভিন্ন সংবাদমাধ্যম ও ভক্তদের জন্য ১৪ সেপ্টেম্বর অনলাইন স্ট্রিমিং অনুষ্ঠান আয়োজন করেছে অ্যাপল। আশা করা হচ্ছে, ওই আয়োজনে উন্মোচন করা হবে আইফোন ১৩।

অ্যাপল বিশ্লেষক মিং চি কুয়োর দাবি, আইফোন ১৩ প্রো এবং প্রো ম্যাক্সে এক গিগাবাইট পর্যন্ত স্টোরেজ সুবিধা থাকবে। অন্যদিকে, আইফোন ১৩ এবং ১৩ মিনিতে থাকবে ১২৮ গিগাবাইট, ২৫৬ গিগাবাইট এবং ৫১২ গিগাবাইট পর্যন্ত স্টোরেজ সুবিধা।

অর্থাৎ, আইফোন ১৩-তে আর ৬৪ গিগাবাইট স্টোরেজ দেখা যাবে না। তবে কুয়ো জানিয়েছেন, সরবরাহ সংকটের মুখে পড়তে পারে আইফোন ১৩।

উল্লেখ্য, ২০২০ সালে বাজারে আসা আইফোন ১২ এবং আইফোন ১২ মিনিতে ৬৪ গিগাবাইট, ১২৮ গিগাবাইট এবং ২৫৬ গিগাবাইট স্টোরেজ অপশন দিয়েছিল অ্যাপল।

এর আগে ফাঁস হওয়া তথ্য বলছে, আইফোন ১৩ লাইনআপে এ বছর চারটি মডেল চোখে পড়বে। গত বছরের মডেলের মতো একই আকারের হবে এগুলো। নতুন ফোনে থাকবে আরও উন্নত ক্যামেরা। এতে দেখা মিলবে ভিডিও পোর্ট্রেইট মোড ও অ্যাস্ট্রোফটোগ্রাফি মোডেরও। থাকবে আল্ট্রা ওয়াইড লেন্স এবং ভিডিও রেকর্ডিংয়ের জন্য আরও উন্নত অপটিকাল জুম।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //