বাংলাদেশ এসএটিআরসি চেয়ারম্যান নির্বাচিত

দক্ষিণ এশিয়ার টেলিযোগাযোগ নিয়ন্ত্রক কাউন্সিলের (এসএটিআরসি) ২২তম সভায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছে বাংলাদেশ। 

বুধবার (৩ নভেম্বর) টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা-বিটিআরসি থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

নভেম্বরের ১ থেকে ৩ তারিখে এই সভা অনুষ্ঠিত হয়। সভায় এসএটিআরসিভুক্ত ৯টি দেশ যথাক্রমে বাংলাদেশ, ভুটান, ভারত, শ্রীলঙ্কা, মালদ্বীপ, নেপাল, পাকিস্তান, আফগানিস্তান ও ইরানের টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থার প্রধান, এপিটির সেক্রেটারি জেনারেল প্রমুখ ভার্চুয়াল মাধ্যমে সংযুক্ত ছিলেন।

ভার্চুয়াল মাধ্যমে অনুষ্ঠিত তিন দিনব্যাপী সভার বিভিন্ন সেশনে বাংলাদেশের পক্ষে বিটিআরসির চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদারের নেতৃত্বে সংশ্লিষ্ট কর্মকর্তা অংশ নেন।

কাউন্সিলের দ্বিতীয় দিনের সভায় ও ২৩তম বৈঠকে বিটিআরসির চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদারকে বর্তমান মেয়াদে এসএটিআরসির ভাইস-চেয়ারম্যান এবং ২০২৩ মেয়াদে সংস্থার চেয়ারম্যান নির্বাচিত করা হয়।

অনুষ্ঠানে বিটিআরসির চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদার এসএটিআরসি অ্যাকশন প্ল্যান ফেজ-৭, ২০২১-২০২৩ মেয়াদের জন্য এশিয়া-প্যাসিফিক টেলিকমিউনিটির স্ট্র্যাটেজিক প্ল্যান এবং ২০২২-২৩ মেয়াদের জন্য গৃহীত স্ট্র্যাটেজিক অ্যাকশন প্ল্যান ফেজ-৮ বিষয়ে উদ্বোধনী অনুষ্ঠানে ও রেগুলেটরস রাউন্ড টেবিলে নীতিনির্ধারণী বক্তব্য দেন।

কাউন্সিলের দ্বিতীয় দিন এসএটিআরসির ভবিষ্যৎ কার্যক্রম নির্ধারণে অনুষ্ঠিত হেড অব রেগুলেটরস মিটিংয়ে আগামী ২০২৩ সালের (এসএটিআরসি-২৩) সভা বাংলাদেশে অনুষ্ঠিত হওয়াসহ বিটিআরসির চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদারকে বর্তমান মেয়াদে এসএটিআরসির ভাইস-চেয়ারম্যান এবং ২০২৩ মেয়াদে চেয়ারম্যান নির্বাচিত করা হয়।

এছাড়া সভায় ২০২২ সালে এসএটিআরসি-ওয়ার্কিং গ্রুপ অন পলিসি, রেগুলেশন্স অ্যান্ড সার্ভিসেসের সভা বাংলাদেশে অনুষ্ঠিত হবে বলে সিদ্ধান্ত হয়। বাংলাদেশ এই ওয়ার্কিং গ্রুপে পুনরায় ভাইস-চেয়ারম্যান নির্বাচিত হয়।

দক্ষিণ এশিয়ার টেলিযোগাযোগ নিয়ন্ত্রক কাউন্সিলের (এসএটিআরসি) চেয়ারম্যান নির্বাচিত হওয়া কাউন্সিলভুক্ত দেশগুলোর মধ্যে বাংলাদেশে ডিজিটালাইজেশন তথা টেলিযোগাযোগ খাতে যে প্রভূত উন্নয়ন সাধিত হয়েছে তারই স্বীকৃতি বলে জানায় বিটিআরসি।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //