দীপাবলিতে আইফোন ১৩ কিনলে বিশেষ ছাড়

গেল সেপ্টেম্বরে ভারতে লঞ্চ হয়েছে আইফোন ১৩ সিরিজ। অ্যাপেলের এ স্মার্টফোন সিরিজে মোট চারটি ফোন লঞ্চ হয়েছিল। আইফোন ১৩, আইফোন ১৩ মিনি, আইফোন ১৩ প্রো এবং আইফোন ১৩ প্রো প্লাস। এ চারটি ফোনের মধ্যে বেস মডেল আইফোন ১৩ এ দীপাবলি উপলক্ষে ব্যাপক ছাড় দেয়া হচ্ছে।

ভারতে লঞ্চের সময় আইফোন ১৩ এর দাম ছিল ৭৯ হাজার ৯০০ টাকা। বর্তমানে এ ফোন কেনা যাবে ৫৫ হাজার ৯০০ টাকায়। অ্যাপেলের অথরাইজড রিসেলার ইন্ডিয়া আইস্টোরে এ দামে বিক্রি করছে আইফোন ১৩ সিরিজের বেস মডেল। ভারতের এইচডিএফসি ব্যাংকের কার্ডের ক্ষেত্রে ৬ হাজার টাকা ছাড় রয়েছে, যদি এ কার্ড ব্যবহার করে ইএমআই অপশনে ফোন কেনা হয় সেক্ষেত্রে ফোনের দাম কমে হবে ৭৩ হাজার ৯০০ টাকা।

এরপর যদি একজন ক্রেতা তার পুরনো আইফোন এক্সআর ৬৪ জিবি মডেলের বদলে নতুন আইফোন ১৩ কিনতে চান, সেক্ষেত্রে সর্বোচ্চ ১৮ হাজার টাকা অফার পাওয়ার সুযোগ থাকছে ইন্ডিয়া আইস্টোরে। এছাড়া অন্য কোনো আইফোনের বদলে নতুন আইফোন ১৩ কিনলেও অতিরিক্ত ৩০০০ টাকা ছাড় পাওয়া যাবে। তাহলে সব মিলিয়ে ফোনের দাম কমে হবে ৫৫ হাজার ৯০০ টাকা। আইফোন এক্সআর ৬৪ জিবি মডেল ছাড়া আর যেসব আইফোন এক্সচেঞ্জ করে আইফোন ১৩ কিনলে ক্রেতা ব্যাপক ছাড় পাবেন সেগুলো হল- আইফোন ১১ বা তার থেকে হায়ার সিরিজের মডেল।

আইফোন ১৩ মডেলে রয়েছে একটি ৬.১ ইঞ্চির ওএলইডি প্যানেল। এছাড়া রয়েছে এ১৫ বায়োনিক চিপসেট। আইফোন সিরিজের তুলনায় ফাস্ট ব্যাটারি এবং ফাস্ট চিপসেট রয়েছে আইফোন ১৩ মডেলে। এছাড়া রয়েছে ১২ মেগাপিক্সেলের ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা। আগের সিরিজ অর্থাৎ আইফোন ১২ সিরিজের তুলনায় এ ক্যামেরা সেনসর ৪৭ শতাংশ বড়। পাশাপাশি ভালো পিকচার কোয়ালিটির ছবি তোলা যাবে এ ক্যামেরায়। সমস্যা দেখা যাবে না আলোর কনট্রাস্ট নিয়েও। এ ফোনে ১২ মেগাপিক্সেলের একটি আলট্রা ওয়াইড লেন্সও রয়েছে যেখানে ১২০ ডিগ্রি ফিল্ড ভিউ পাওয়া সম্ভব।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //