মোবাইল কানেক্ট ছাড়াই ডেস্কটপে যেভাবে চলবে হোয়াটসঅ্যাপ

জনপ্রিয় মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের ডেস্কটপ ভার্সনের সুবিধা দিয়ে আসছে; কিন্তু ডেস্কটপে হোয়াটসঅ্যাপ ব্যবহার করার জন্য মোবাইল ডিভাইসে কানেক্টেড থাকা লাগে।

তবে এখন হোয়াটসঅ্যাপ চালানোর জন্য প্রাইমারি ডিভাইসকে এখন আর লিংক করা কোনও সেকেন্ডারি ডিভাইসে লগ-ইন থাকার প্রয়োজন নেই। গত কয়েক মাস পরীক্ষা-নিরীক্ষা চালানোর পর সম্প্রতি এই ফিচারটি সবার জন্য উন্মুক্ত করার ঘোষণা দিয়েছে অ্যাপটির মালিকানা প্রতিষ্ঠান মেটা প্ল্যাটফর্মস। অ্যান্ড্রয়েড এবং আইওএস দুই অপারেটিং সিস্টেমে চালু করা যাবে এটি।

ফিচারটির জন্য প্রথমে লিংকড ডিভাইসের বেটা অপশনে ঢুকতে হবে। এরপর এটি চালু করতে পারবে ব্যবহারকারীরা। চালু হলে লিংক করা সব ডিভাইস থেকে আনলিংক হয়ে যাবে। পুনরায় এটি লিংক করে নিতে হবে। নতুনভাবে লিংক হয়ে গেলে এরপর মূল স্মার্টফোনের সঙ্গে লিংকড না থাকলেও চলবে। একইসঙ্গে সব ডিভাইসেই কল এবং চ্যাট এন্ড-টু-এন্ড এনক্রিপটেড থাকবে।

এভাবে লিংক করা ডিভাইস থেকে বিচ্ছিন্ন হওয়ার পর ১৪ দিন পর্যন্ত কাজ করা যাবে। তবে এই সুযোগ আইওএসে থাকলেও লিংক করা ডিভাইস থেকে কোনো মেসেজ ডিলিট করতে পারবে না ব্যবহারকারীরা।

আইওএস থেকে কোনো ট্যাবলেট বা অন্য কোনো স্মার্টফোনে এভাবে সংযোগ করা যাবে না। ফিচারটি ব্যবহার করতে চাইলে হোয়াটসঅ্যাপের সবশেষ সংস্করণ থাকতে হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //