প্রতি মঙ্গলবার টপ ভিউ তালিকা প্রকাশ করবে নেটফ্লিক্স

প্রতি সপ্তাহের টপ ভিউ প্রকাশের জন্য একটি ওয়েবসাইট উন্মুক্ত করেছে নেটফ্লিক্স। প্রতি সপ্তাহের মঙ্গলবার সেই তালিকা আপডেট করা হবে।

সম্প্রতি নেটফ্লিক্স জানিয়েছে, দুই মিনিটের ভিউয়িং টাইমের পরিবর্তে এবার থেকে টপ-ভিউ টাইটেলস ডিসপ্লে করা হবে। ঘণ্টার নম্বরের ভিত্তিতেই তা শোকেস করা হবে। অক্টোবরে একটি আর্নিং কলে এই ঘোষণা করা হয়েছিল। মোট ১০টি শো বা সিরিজ বা সিনেমা, যেগুলো সবচেয়ে বেশি দেখা হয়েছে, তার তালিকা প্রকাশ করবে নেটফ্লিক্স। প্রতি সপ্তাহের মঙ্গলবার সেই তালিকা আপডেট করা হবে।

প্রতি সোমবার থেকে রবিবার পর্যন্ত নেটফ্লিক্স কনটেন্টের সাফল্য ট্র্যাক করা হবে মঙ্গলবারের প্রকাশিত তালিকায়। 

এই বিষয়ে নেটফ্লিক্সের পক্ষ থেকে বলা হয়েছে, তালিকাটি একটি সিরিজের সিজনগুলোকে পৃথক শিরোনাম হিসাবে গণনা করা হবে। তবে একটি সিজনের সামগ্রিক কাউন্ট প্রতি ঘণ্টায় কত মানুষ দেখছেন, তার ভিত্তিতে প্রতি সপ্তাহে আপডেট করা হবে।

উদাহরণ হিসেবে বলা যেতে পারে, কোনো একটি এপিসোড আপনি যদি বারবার দেখতে থাকেন, তাহলে সেই সিজনের সামগ্রিক ওয়াচ আওয়ার (প্রতি ঘণ্টায় কত বার দেখা হয়েছে) যোগ করা হবে। সিনেমা এবং টিভি সিরিজ এই সব ক্যাটাগরিতে সাজাবে নেটফ্লিক্স- ফিল্ম (ইংরেজি), ফিল্ম (ইংরেজি নয় এমন ভাষার), টিভি (ইংরেজি), টিভি (ইংরেজি ব্যতিত অন্য ভাষা)।

নেটফ্লিক্স অ্যাপের যে কোনো কন্টেন্ট এই টপ-ভিউ লিস্টে তালিকাভুক্ত হতে পারে। তার মধ্যে রয়েছে নেটফ্লিক্সের অরিজিনাল কনটেন্ট এবং লাইসেন্সড বিভিন্ন শো ও সিনেমা। পাশাপাশি আবার অন্য এক ক্যাটেগরিতে নেটফ্লিক্স-এ সর্বকালের জনপ্রিয় শো বা সিনেমাও তালিকাভুক্ত করা হবে।

নেটফ্লিক্সের পক্ষ থেকে বলা হচ্ছে, বিশ্বব্যাপী ইন্টারনেট সংযোগ ওঠানামার কারণে টপ-ভিউ শো বা সিনেমার কাউন্ট হিসাব করার জন্য ১০ হাজার অ্যাকাউন্টকে ধরেই চলতে হয়। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //