মেসেজ ডিলিটের সময়সীমা বাড়াচ্ছে হোয়াটসঅ্যাপ

মেসেজিং অ্যাপ হিসেবে হোয়াটসঅ্যাপের জনপ্রিয়তা দিন দিন বাড়ছে। এরপরও মার্ক জুকারবার্গের সংস্থা নিত্যনতুন চিন্তাভাবনা করে চলেছে ফিচারগুলো নিয়ে। 

নতুন নতুন ফিচার এনে কিংবা চালু ফিচারগুরোকে বদলে সব সময়ই ইউজারদের কাছে হোয়াটসঅ্যাপকে আরও আকর্ষণীয় করে তোলাই সংস্থার লক্ষ্য। এবার জানা গেল, খুব শিগগিরি ‘ডিলিট মেসেজ ফর এভরিওয়ান’ ফিচারটির সময়সীমা বাড়াতে চলেছে তারা। হয়তো সেই সময়সীমা বদলানোর ঘোষণা হতে পারে দ্রুতই।

কোনও মেসেজ পাঠালে তা ‘সিন’ হওয়ার পরে মুছে দিতে চাইলে এখন সর্বোচ্চ সময় পাওয়া যায় ১ ঘণ্টা ৮ মিনিট ১৬ সেকেন্ড। জানা যাচ্ছে, দীর্ঘদিন ধরেই এই নিয়ে চিন্তাভাবনা করছে হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ। অবশেষে সেই সময়সীমা বাড়িয়ে একেবারে এক সপ্তাহ করার ব্যাপারে পদক্ষেপ নেওয়া হচ্ছে।

WABetaInfo-র তরফে জানানো হয়েছে, পরবর্তী আপডেটে মেসেজ মুছে ফেলার জন্য ৭ দিন ৮ মিনিটকে সর্বোচ্চ সীমা হিসেবে ধরা হবে। অর্থাৎ আগের থেকে অনেক বেশি সময় পাবেন ইউজাররা। 

তবে এর আগে শোনা গিয়েছিল মেসেজ ডিলিট করার ক্ষেত্রে কোনও বাঁধাধরা সময়সীমা রাখবে না হোয়াটসঅ্যাপ। সপ্তাহ, মাস, বছর পেরিয়েও পুরনো মেসেজ ডিলিট করা যাবে। তবে শেষ পর্যন্ত তেমন অপশন না রেখে বর্তমান সময়সীমাকে বাড়ানোর সিদ্ধান্তই নিতে চলেছে ফেসবুকের মালিকানাধীন এই সংস্থা। যদিও এখনও এব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়নি তারা। তবে সম্ভবত শিগগিরি এ ব্যাপারে কোনও ঘোষণা করতে পারে হোয়াটসঅ্যাপ।

কেবল এই একটি পরিবর্তনই নয়, আরও নতুন ফিচার আনা হতে পারে। এর মধ্যে অন্যতম ফরোয়ার্ড করা ভয়েস মেসেজের প্লেব্যাক স্পিড ফিচার। আইফোনের জন্য হোয়াটসঅ্যাপের বেটা ভার্সনে এটি পরীক্ষামূলক ভাবে চালানো হলেও অ্যান্ড্রয়েডে এখনই তা আনা হচ্ছে না বলেই জানা যাচ্ছে। -সংবাদ প্রতিদিন


মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //