কী ফিচার সরিয়ে নিচ্ছে হোয়াটসঅ্যাপ

মেটার মালিকানাধীন ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ গত বছর ব্যবহারকারীদের নিরাপত্তা ও সুবিধার জন্য আকর্ষণীয় সব ফিচার যুক্ত করেছে। তবে এবার শোনা যাচ্ছে, একাধিক জনপ্রিয় ফিচার সরিয়ে নিচ্ছে প্রতিষ্ঠানটি। 

হোয়াটসঅ্যাপ খুললেই উপরের ডানদিকে যে মেনুবার ভেসে ওঠে। ভবিষ্যতে সেখান থেকে নাকি মুছে যেতে পারে ব্রডকাস্ট লিস্ট, ক্রিয়েট নিউ গ্রুপ অপশনগুলো।

চ্যাট স্ক্রিনের মেনুতে শুধু আর্কাইভড লিস্টই হয়তো থাকবে। মূলত চ্যাট লিস্টকে আরও হালকা এবং পরিষ্কার রাখতেই এমন পদক্ষেপ নিচ্ছে হোয়াটসঅ্যাপ। এজন্য ভবিষ্যতে হয়তো চ্যাটের হোম স্ক্রিনের মেনুতে গিয়েই ব্রডকাস্ট লিস্ট এবং নতুন গ্রুপ তৈরির অপশনগুলো পাওয়া যাবে না।

হোয়াটসঅ্যাপের ব্রডকাস্ট লিস্টের মাধ্যমে নিজের মতো করে কনট্যাক্ট লিস্টের তালিকা বানিয়ে নেওয়া যায়। সেখান থেকে একসঙ্গে একই বার্তা পাঠানো যায় অনেককে। অন্যদিকে ক্রিয়েট নিউ গ্রুপ অপশন থেকে অনায়াসে নতুন নতুন গ্রুপ তৈরি করা যায় কয়েকটি ক্লিকেই। সেখানে পছন্দের মানুষগুলোকে রেখে গ্রুপ মেসেজ করা যায়।

সম্প্রতি প্রকাশ্যে আসা একটি স্ক্রিনশটে দেখা যাচ্ছে, শুধুমাত্র আর্কাইভড অপশনটিই রয়েছে মেনুতে। তবে বিশেষ চিন্তার কারণ নেই। হোম স্ক্রিন থেকে সরলেও এই ফিচারগুলো একেবারে বন্ধ হচ্ছে না।

শোনা যাচ্ছে, স্টার্ট নিউ চ্যাট বলে যে অপশনটি রয়েছে, সেখানে গিয়ে ব্রডকাস্ট ফিচারটি পাওয়া যাবে। নতুন গ্রুপ তৈরি করতে গেলেও অন্য স্ক্রিনে যেতে হবে ব্যবহারকারীদের। যদিও এই পরিবর্তনগুলোর বিষয়ে এখনো নিশ্চিত করে কিছু জানায়নি হোয়াটসঅ্যাপ।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //